শনিবার, মে ২৫, ২০২৪
জেলাজুড়েসদর

না.গঞ্জে রেড ক্রিসেন্ট‘র জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ মার্চ) সকালে চাষাঢ়ায় একটি র‌্যালি বের করে সংগঠনটি। পরবর্তীতে দুপুর ১২টায় রেড ক্রিসেন্ট সোসাইটির নারায়ণগঞ্জ ইউনিটের কার্যনির্বাহী কমিটির সদস্যদের সাথে জাতীয় সদর দপ্তরের প্রতিনিধিদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন, ইউনিটের কার্যক্রম এবং ব্রিটিশ রেড ক্রস এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় নারায়ণগঞ্জ ইউনিটের আওতায় পরিচালিত ক্লাইমেট চেঞ্জ এডাপটেশন (সিসিএ) প্রকল্পের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের ও নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ার‌ম্যান চন্দন শীল, সংগঠনটির ভাইস চেয়ারম্যান ফারুক বিন ইউসুফ পাপ্পু, সেক্রেটারি এড. মো. হাসান ফেরদৌস জুয়েল, কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির, খন্দকার সাইফুল ইসলাম, দিলীপ কুমার মন্ডল, মোস্তফা কামাল, আবু মো. শরীফুল হক ও সাথী রানী সাহা।

আরও উপস্থিত ছিলেন জাতীয় সদর দপ্তরের পরিচালক ইমাম জাফর সিকদার, যুব ও স্বেচ্ছাসেবক এবং ডিজাস্টার এন্ড ক্লাইমেট রিস্ক ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের সহকারী পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার মো. শাহজাহান সাজুসহ ইউনিট লেভেল অফিসার, সিসিএ প্রকল্পের কর্মকর্তাবৃন্দ। এছাড়াও যুব প্রধান প্রীতম কুমার দাসসহ যুব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

রেড ক্রিসেন্ট সোসাইটি এক বার্তার মাধ্যমে জানায়, রেড ক্রিসেন্ট ইউনিটের আওতায় সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের সুমিলপাড়া বিহারী ক্যাম্প এলাকা এবং ১৬ নং ওয়ার্ডের ঋষিপাড়া এলাকা প্রকল্পের আওতাভূক্ত। এই প্রকল্পের মাধ্যমে উক্ত এলাকার জনগণের দূর্যোগকালীন সময়ে প্রস্তুতি, জীবিকায়ন এর উন্নয়ন, ওয়াশ এবং স্থায়ীত্বশীল পরিবেশের উন্নয়নে প্রকল্প চলাকালীন সময়ে বিভিন্ন সেবা প্রদান করা হবে।

RSS
Follow by Email