সোমবার, জুন ২৪, ২০২৪
Led02জেলাজুড়ে

না.গঞ্জে যান চলাচল কম, ভোগান্তিতে কর্মজীবী মানুষ

লাইভ নারায়ণগঞ্জ: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ শনিবার নয়াপল্টনে মহাসমাবেশ করবে বিএনপি। একই দিন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। দেশের প্রধান দুই দলের এই পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সকাল থেকেই নারায়ণগঞ্জের গণপরিবহন চলাচল কম। এতে অফিসসহ নানা কাজে বের হওয়া কর্মজীবী মানুষ ভোগান্তিতে পড়েছেন।

শনিবার (২৮ অক্টোবর) সকালে চাষাঢ়া, ২নং গেট, ১নং গেটসহ আশেপাশের এলাকা ঘুরে দেখা গেছে, এসব এলাকার সড়কে গণপরিবহন চলাচল খুবই কম। নারায়ণগঞ্জ থেকে থেকে গুলিস্তানগামী ও চাষাঢ়া থেকে চিটাগাংরোডগামী বাস-লেগুনার সংখ্যা হাতে গোনা। এছাড়া নগরীর বঙ্গবন্ধু সড়কের রাস্তার পাশে খালি বাস দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সড়কে গণপরিবহন কম থাকায় যেসব বাস আসছে সেগুলোর প্রতিটিতেই যাত্রীদের উপচে পড়া ভিড়। এছাড়া সিএনজিচালিত অটোরিকশা, ব্যক্তিগত গাড়ি ও ভাড়ায় চালিত মোটরসাইকেল সড়কে চলাচল করতে দেখা গেছে। তবে অন্যদিনের তুলনায় সেগুলো কম।

নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেন না আসায় স্টেশনে বসে আছে বেশ কয়েকজন যাত্রী। সকাল তেকে কোন ট্রেন নারায়ণগঞ্জে না আসায় অনেকে চলে গেছেন। স্টেশন কর্মকর্তা জানান, সকাল থেকে কোন ট্রেন আসেনি। আসবে নাকি না সেটা বলা যাচ্ছে না।

একাধীক বাস চালকদের সাথে কথা বলে জানা যায়, সমাবেশ কেন্দ্র করে জেলার বেশিরভাগ বাস রিজার্ভ করে রেখেছে ক্ষমতাশীন দলের নেতারা। যার মাধ্যমে আজ ঢাকায় যাবে হাজারো নেতাকর্মী। যাত্রী পরিবহনের জন্য যে পরিমান বাস আছে সে কয়টিতে যাত্রী পরিপূর্ণ হয়ে উঠছে।

তবে শুধু গণপরিহন নয়, বঙ্গবন্ধু সড়কের পাশের অধিকাংশ দোকানপাটও বন্ধ।

এদিকে, আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ঢাকার প্রবেশমুখগুলোর নারায়ণগঞ্জ অংশে তল্লাশি চৌকি স্থাপন করেছে জেলা পুলিশ।

সরেজমিনে নগরীর চাষাঢ়ায় দেখা গেছে, তল্লাশিচৌকিতে ঢাকামুখী যাত্রীবাহী ও ব্যক্তিগত যানবাহনে তল্লাশি করছে পুলিশ৷ দেখতে চাওয়া হচ্ছে পরিচয়পত্র৷ কী উদ্দেশ্যে ঢাকা যাচ্ছেন এবং কোথা থেকে এসেছেন তাও জানতে চাইছে পুলিশ৷

RSS
Follow by Email