মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led02Uncategorizedজেলাজুড়েরাজনীতি

না.গঞ্জে বিএনপি’র দশম দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে

লাইভ নারায়ণগঞ্জ: ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে ভোর থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। গত ২৮ অক্টোবরের পর থেকে এ নিয়ে দশম বারের মতো এই অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি-সমমনা রাজনৈতিক দলগুলো।

বুধবার (৬ ডিসেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ দফার সর্বাত্মক অবরোধ কর্মসূচি চলবে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত।

বুধবার ভোর থেকে নারায়ণগঞ্জের ফতুল্লা, কালিরবাজার ও আড়ইহাজার উপজেলাসহ বেশ কয়েক স্থানে অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় কিছু স্থানে সড়কে আগুন জ্বালিয়ে পিকেটিং করে তারা।

জানা গেছে, আড়াইহাজারে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের নির্দেশে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি’র নেতা-কর্মীরা। মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের নির্দেশে নারায়ণগঞ্জ শহরের কালিরবাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে মহানগর বিএনপির নেতাকর্মীরা। এছাড়া ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহীদুল ইসলাম টিটুর নির্দেশনায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের শিবু মার্কেট এলাকায় বিক্ষোভ মিছিল করেছে নেতাকর্মীরা।

এদিকে, নারায়ণগঞ্জে যাত্রীবাহী পরিবহন থেকে শুরু করে পন্যবাহী ট্রাক/কভার্ডভ্যান সব কিছুই স্বাভাবীক ভাবেই চলছে। পাশাপাশি অফিসগামী যাত্রীদের চাপও লক্ষ্য করা গেছে। এছাড়া বেলা বাড়ার সাথে সাথে শহর জুড়ে যানজটও বাড়ছে।

এর আগে, গতকাল মঙ্গলবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই অবোরধ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় অবরোধ সফল করতে নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি

RSS
Follow by Email