বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

না.গঞ্জে নুরুল হক ‘দেশে ভারতের তাবেদারি সরকার চলছে’

লাইভ নারায়ণগঞ্জ: গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, দেশে কার্যত প্রতিবেশী দেশ ভারতের তাবেদারি সরকার চলছে। যারা মানুষের ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা, গুম, খুন, মামলা দিয়ে কোণঠাসা করে নিজেদের রাজত্ব চালাচ্ছে। ৭ জানুয়ারি ডামি নির্বাচন করে আবারও ক্ষমতায় এসেছে। যেই নির্বাচনে জনগণ তাদের ভোট দেয়নি। অনেকের মতে ফাইভ পার্সেন্টের সরকার। অর্থ্যাৎ পঁচানব্বই ভাগ মানুষ তাদের বয়কট করেছে।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে নগরীতে জেলা গণঅধিকার পরিষদের এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে অনুষ্ঠিত হয়। সভায় এসব কথা বলেন নুরুল হক নুর।

এসময় তিনি আরও বলেন, বিএনপিসহ ৬৩টি রাজনৈতিক দল আমরা নির্বাচন বর্জন করেছি। আমরা থেমে যাইনি। কৌশলগত ঘাটতি থাকতে পারে, কিন্তু আন্দোলন থেমে নেই। শ্রীলঙ্কা থেকে আমাদের শিক্ষা নিতে হবে। শ্রীলঙ্কার রাজনৈতিক নেতৃবৃন্দ যখন ব্যর্থ হয়েছে তখন জনগণ স্বতস্ফূর্তভাবে গণঅভ্যুত্থান ঘটিয়েছে। এখানেও যদি রাজনৈতিক দল ব্যর্থ হয়, তাহলে জনগণ আরব বসন্তের মতো বাংলা বসন্ত ঘটাবে। আর সেই বাংলা বসন্তের নেতৃত্ব দেবে ছাত্র-জনতা।

নুরুল হক নুর বলেন, দেশে কার্যত প্রতিবেশী দেশ ভারতের তাবেদারি সরকার চলছে। যারা মানুষের ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা, গুম, খুন, মামলা দিয়ে কোণঠাসা করে নিজেদের রাজত্ব চালাচ্ছে। ৭ জানুয়ারি ডামি নির্বাচন করে আবারও ক্ষমতায় এসেছে। যেই নির্বাচনে জনগণ তাদের ভোট দেয়নি। অনেকের মতে ফাইভ পার্সেন্টের সরকার। অর্থ্যাৎ পঁচানব্বই ভাগ মানুষ তাদের বয়কট করেছে।

তিনি আরও বলেন, আমাদের দেশের ছাত্ররা কোটা সংস্কার, নিরাপদ সড়ক আন্দোলন করলেও তারা রাজনীতি বিমুখ। কারণ অধিকাংশ শিক্ষিত তরুণ বিদেশে যেতে চান, তারা দেশে নিরাপদ বোধ করেন না। ফলে দেশের রাজনীতি নিয়ন্ত্রণ করে ইয়াবা বদি, বিচ্ছু শামসু, আন্ডা রফিক। এই মাফিয়া দুর্বৃত্তরা রাজনীতি নিয়ন্ত্রণ করে। এদের হাত থেকে মুক্তি পেতে হলে সাধারণ জনগণ এবং ছাত্রদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে জেলা গণঅধিকার পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার নাহিদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর বিএনপি নেতা মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাশুকুল ইসলাম রাজীব, গণঅধিকারের কেন্দ্রীয় সহ-সভাপতি ওয়াহিদুর রহমান মিল্কী, সিনিয়র যুগ্ম সম্পাদক হাসান আল মামুন প্রমুখ।

RSS
Follow by Email