বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Led02আদালতজেলাজুড়েসদরস্বাস্থ্য

না.গঞ্জে দুই ক্লিনিকসহ চার প্রতিষ্ঠানের অর্থদণ্ড

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বুধবার (২০ মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত নগরীর খানপুর, কালিবাজার চারারগোপ ও নিতাইগঞ্জ এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় খানপুরে মেডি এইড ডায়াগনস্টিক সেন্টার, আল হেরা জেনারেল হাসপাতাল, কালিরবাজারে মেসার্স আজমেরী ভান্ডার ফলের আড়ত ও নিতাইগঞ্জে আর্শিবাদ ওয়েল মিলকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সকারী পরিচালক মো: সেলিমুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, বাজার কর্মকর্তা সুমন খন্দকার ও ক্যাবের জয়েন্ট সেক্রেটারী বিল্লাল হোসেন রবিন।

সেলিমুজ্জামান জানান, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ও সেবার মূল্য তালিকা ত্রুটিপূর্ণ থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৯ ও ৫১ ধারায় মেডি এইড ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা, রোগীর কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়ার অপরাধে ৪০ ধারায় আল হেরা জেনারেল হাসপাতালকে ৪০ হাজার টাকা, তরমুজের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ধারায় আজমেরী ভান্ডার ফলের আড়তকে ৩০ হাজার টাকা, এবং প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করার অপরাধে ৪৫ ধারায় আর্শিবাদ ওয়েল মিলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া চাষাড়ায় ফল ব্যবসায়িদের অতিরিক্ত দামে তরমুজ বিক্রি না করার সতর্ক করা হয়। কালিবাজার চারাগোপে ডাব ব্যবসায়ীদের সতর্ক করার পাশপাশি প্রত্যেক ফলের আড়তদারকে প্রতিদিনের মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় প্রদর্শন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। পুরো রমজান মাস জুড়ে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

RSS
Follow by Email