সোমবার, জুন ২৪, ২০২৪
আদালত

না.গঞ্জে দুই আইনজীবীকে আটকের প্রতিবাদে ঢাকায় সংবাদ সম্মেলন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়নগঞ্জের দুই বিএনপি নেতা ও আইনজীবী খোরশেদ আলম মোল্লা ও সিদ্দিকুর রহমানকে চেম্বার থেকে তুলে নেয়ার অভিযোগের প্রতিবাদে ঢাকায় সংবাদ সম্মেলন করেছেন বার কাউন্সিলের (বিএনপি সমর্থিত) আইনজীবী নেতৃবৃন্দ ও সুপ্রিম কোর্টের কয়েকজন সিনিয়র আইনজীবী। বুধবার (২৫ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বার কাউন্সিলের নির্বাচিত সদস্য সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন লিখিত বক্তব্যে বলেন, ‘পৃথিবীর সব সভ্য দেশে আদালত প্রাঙ্গণ ও আইনজীবীদের চেম্বারকে বিচারপ্রার্থীদের জন্য সবচেয়ে নিরাপদ স্থান হিসাবে গণ্য করা হয়। আমাদের দেশও এর ব্যতিক্রম নয়। আপনাদের নিশ্চয়ই মনে আছে, আইনজীবীর চেম্বার থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের ঘটনায় পাকিস্তান সুপ্রিম কোর্ট ঐ গ্রেফতারকে অবৈধ ঘোষণা করে তাকে মুক্তির নির্দেশ দিয়েছিল।’

সম্মেল্পনে বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচিত সদস্য সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) সহ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের নেতা সুব্রত চৌধুরী ও মহসিন রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার (২৩ অক্টোবর) দুপুরে আইনজীবী খোরশেদ আলম মোল্লা ও সিদ্দিকুর রহমানকে চেম্বার থেকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেন বিএনপি নেতারা। পরদিন মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকালে ডিবি অফিস থেকে তাদের ছেড়ে দেয়া হয় বলে জানান তারা। এডভোকেট খোরশেদ আলম মোল্লা নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও আড়াইহাজার উপজেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি। এডভোকেট সিদ্দিকুর রহমান জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সাধারণ সম্পাদক আড়াইহাজার উপজেলা বিএনপির সহসভাপতি।

RSS
Follow by Email