মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led03জেলাজুড়েসদর

না.গঞ্জে দারিদ্র্যের হার অনেক কম তবে ভাসমান লোক বেশী: ডিসি

লাইভ নারায়ণগঞ্জ: জেলা প্রশাসক মো. মাহমুদুল হক বলেন, নারায়ণগঞ্জে দারিদ্র্যের হার অনেক কম। তবে নারায়ণগঞ্জে ভাসমান লোক অনেক বেশী। আজকে নারায়ণগঞ্জের ২১৫ জন যাকাতের চেক বিতরণ করছি। এই অর্থ হয়তো অনেক কম তবে এই অর্থ আপনি ইচ্ছা করলে কাজে লাগাতে পারেন। এই টাকা দিয়ে আপনি হাস মুরগী পালন করতে পারেন। ২টি ছাগলের বাচ্চা কিনে লালন পালন করতে পারেন যদি আপনার জায়গা থাকে। এছাড়াও ক্ষুদ্র ব্যবসাও শুরু করতে পারেন যাতে কয়েক বছর পরে আপনাকে আর যাকাত নিতে না হয়।

বুধবার (১০ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে গরিব দুঃস্থ ও অসহায়দের মধ্যে স্থানীয়ভাবে যাকাতের চেক বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জেলা প্রশাসক।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আর ১৭ বছর পরে দেশে যাকাত নেয়ার মতো লোক খুঁজে পাওয়া যাবে না, এবং সরকার কিন্তু সেই লক্ষ্যে কাজ করছে। হযরত ওমর (রা:) ও হযরত আলী (রা:) শাসনামলে যাকাত দেয়ার মতো লোক খুঁজে পাওয়া যেতোনা। একটা সময় আমরাও যাকাত দেয়ার মতো লোক খুঁজে পাবনা। আপনার সন্তানদের লেখাপড়া শেখান। তাদেরকে টেকনিকাল কাজ শেখান। শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। নারায়ণগঞ্জে কয়েক হাজার শিল্পকারখানা রয়েছে। স্কিলড লেখাপড়া জানা শ্রমিকদের জন্য এসব শিল্পকারখানায় চাকুরী পাওয়া সহজ। আজকে যাকাত ফান্ডে যারা অর্থ দিয়ে সহযোগিতা করেছন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ ধন্যবাদ জানাচ্ছি ফকির গ্রুপকে বিগত দিনের মতো পাশে থাকার জন্য।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বির সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি ফকির গ্রুপের মহা ব্যবস্থাপক একেএম শামসুল আরেফিন, ব্যবসায়ী নেতা মাহফুজুর রহমান খান মাহফুজ, নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান মিয়া। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ পরিচালক মুহাম্মদ জামাল হোসাইন।

RSS
Follow by Email