শনিবার, মে ২৫, ২০২৪
Led04জেলাজুড়েশিক্ষাসদর

না.গঞ্জে ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ পালিত

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে নানা আয়োজনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ গণগ্রন্থাগার অধিদপ্তরের আয়োজিত ‘জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৪’ পালন করা হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জ জেলা সরকারি গ্রন্থাগারে ওই কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক।

এর আগে সকালে সরকারি গ্রন্থাগার প্রাঙ্গণে ‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেলুন উড়িয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক। পরে গ্রন্থাগারের অডিটরিয়ামে একপি আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা সরকারি গ্রান্থাগারের লাইব্রেরিয়ান দেবাশীষ ভদ্র। সভায় শিক্ষার্থীদের পুরুস্কার বিতরণ ও সনদ প্রদান করা হয়।

এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক সুন্দর, মানবিক ও শিক্ষিত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের বই পড়ার প্রতি আগ্রহী হওয়ার আহব্বান জানিয়েছে।

সভায় নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাকিব আল রাব্বীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ কলেজের অধক্ষ্য ড. ফজলুল হক রুমন রেজা ও সমাজ সেবক ও শিক্ষানুরাগী লায়ন মো. মোজাম্মেল হক ভূঁইয়া।

RSS
Follow by Email