বুধবার, জুলাই ২৪, ২০২৪
Led01শিক্ষা

না.গঞ্জে এইচএসসিতে গড় পাশের হার ৮২

লাইভ নারায়ণগঞ্জ: উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ বছর নারায়ণগঞ্জ জেলা হতে এইচএসসি, এইচএসসি (ভোকেশনাল) ও আলিম পরীক্ষায় ২৩,৯৬৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১৯,৭০৫ জন, পাশের হার শতকরা ৮২ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৫৫৬ জন পরীক্ষার্থী।

রবিবার (২৬ নভেম্বর) লাইভ নারায়ণগঞ্জকে তথ্যটি নিশ্চিত করেছেন জেলা শিক্ষা অফিসার মো. ইউনুছ ফারুকী।

তিনি জানান, এইচএসসি পরীক্ষায় এবছর নারায়ণগঞ্জ হতে ২২,২০১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১৮,০৬৫ জন, পাশের হার শতকরা ৮১.৩৭ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৪৫৫ জন পরীক্ষার্থী।

আলিম পরীক্ষায় এবছর পরীক্ষা দিয়েছে ৯৮১ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৯২৭ জন, পাশের হার শতকরা ৯০.৫৯ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৯০ জন। এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষায় এবছর পরীক্ষা দিয়েছে ৭৮৪ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৭১৩ জন, পাশের হার শতকরা ৯০.৯৪ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১১ জন।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট শুরু হয়েছিল এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা কিছুদিন পর শুরু হয়েছিল। এবার পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী একটি ছাড়া সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা হয়েছে। শুধু তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) পরীক্ষা শেষ সময়ে এসে ১০০ নম্বরের পরিবর্তে ৭৫ নম্বরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল।

RSS
Follow by Email