মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led02জেলাজুড়েবিশেষ প্রতিবেদনশিক্ষা

না.গঞ্জে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে ২৩ হাজার ৮৬৫ পরীক্ষার্থী

লাইভ নারায়ণগঞ্জ: ৩০ থেকে দেশব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা। এদিন থেকে এইচএসসি, আলিম, এইচএসসি (ভোকেশনাল), এইচএসসি (বিএম/বিএমটি) এই চার ক্যাটেগোরীতে পরীক্ষাগ্রহণ শুরু হবে। সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জ থেকে ২৩ হাজার ৮৬৫ জন পরীক্ষার্থী অংশ নেবে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় নারায়ণগঞ্জের ২৯ টি কেন্দ্রে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হবে। এর মধ্যে এইচএসসি পরীক্ষার কেন্দ্র ১৯ টি , আলিম পরীক্ষার কেন্দ্র ৬টি এবং এইচএসসি ভোকেশনাল ও বিএম পরীক্ষার কেন্দ্র ৪ টি। ৩০ তারিখ থেকে শুরু হওয়া পরীক্ষার মধ্যে এইচএসসি ও আলিম পরীক্ষা ১১ই আগস্ট নাগাদ শেষ হবে। এছাড়া এইচএসসি ভোকেশনাল পরীক্ষা ১৬ই জুলাই ও এইচএসসি বিএম/বিএমটি ২৮ জুলাই এর মধ্যে শেষ হবে।

নারায়ণগঞ্জ থেকে এইচএসসি পরীক্ষায় এবার অংশ নিয়েছে ২২ হাজার ৬৮জন পরীক্ষার্থী। যার মধ্যে ছাত্র ১০ হাজার ২৯৪ জন ও ছাত্রী ১১ হাজার ৭৭৪ জন। আলিম পরীক্ষায় অংশ নিচ্ছে ৯০৭ জন পরীক্ষার্থী যার মধ্যে ছাত্র ৪৯১ জন ও ছাত্রী ৪১৬ জন। এইচএসসি ভোকেশনাল ও বিএম এ অংশ নিচ্ছে ৮৯০ জন পরীক্ষার্থী, যার মধ্যে ছাত্র ৬৫৮ জন ও ছাত্রী ২৩২ জন।

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষার ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হামিদুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে জানান, উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষার এবার জেলার সদর অঞ্চলে ১৩ হাজার ৫১৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এছাড়াও সমগ্র জেলায় সকল উপজেলার ১০ হাজার ৩৪৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। ইতোমধ্যেই সোমবার পরীক্ষা শিডিউল অনুযায়ী প্রশ্নপত্র আসবে। পরে মঙ্গলবার (২৫ জুন) জেলা ও উপজেলা পর্যায়ে সর্টিং করা হবে। পরীক্ষার জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। যথাসময়েই নারায়ণগঞ্জে পরীক্ষা শুরু হবে।

RSS
Follow by Email