শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Led04জেলাজুড়ে

না.গঞ্জে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার সকল বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের জন্য গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। বিজ্ঞপ্তিতে ২০২৪ সালের জন্য আগ্নেয়াস্ত্র লাইসেন্স আগামী ৩ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নবায়ন করার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেসি হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র লাইসেন্সসমূহ নিম্নবর্ণিত সময়সূচি অনুযায়ী ২০২৪ সালের জন্য নবায়ন করা হবে। বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে অস্ত্রের ধরণ অনুযায়ী নবায়ন ফি, ভ্যাট ও উৎসে কর সরকারি কোষাগারে জমা প্রদানপূর্বক নির্ধারিত স্থান ও তারিখে যথাসময়ে আগ্নেয়াস্ত্র ও লাইসেন্সসহ উপস্থিত হয়ে স্ব স্ব আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করার জন্য অনুরোধ করা হলো।

জেলা প্রশাসকের কার্যালয়ের ২য় তলায় অবস্থিত জেএম শাখায় সিনিয়র সহকারী কমিশনার (আগ্নেয়াস্ত্র শাখা) আরাফাত মোহাম্মদ নোমান এর নিকট এসব অস্ত্রের লাইসেন্স নবায়ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ থানা এলাকার আগ্নেয়াস্ত্র বহনকারীদের জন্য ৩ থেকে ৭ডিসেম্বর সময় নির্ধারণ করা হয়েছে। সদর-বন্দর থানাধীন আগ্নেয়াস্ত্র বহনকারীদের জন্য ১০ থেকে ১৪ ডিসেম্বর সময় নির্ধারণ করা হয়েছে। আড়াইহাজার, রূপগঞ্জ ও সোনারগাঁ থানাধীন আগ্নেয়াস্ত্র বহনকারীদের জন্য ১৭ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে।

এছাড়া, জেলার সকল থানার আগ্নেয়াস্ত্র বহনকারীরা যদি নির্ধারিত তারিখের মধ্যে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স না করলে ২৪ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে করতে পারবে।

অস্ত্র আইন ম্যানুয়েল-এর ৭৫ নম্বর অনুচ্ছেদ এবং আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬ এর ৩১ (খ) অনুচ্ছেদ মোতাবেক লাইসেন্স ইস্যু ও নবায়ন ফি নির্ধারণ করা আছে।

RSS
Follow by Email