সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়েপরিবহনবন্দর

না.গঞ্জে অভ্যন্তরীণ নৌ-পরিবহনের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অধীনস্থ নারায়ণগঞ্জের মেরিন শিক্ষানবিসদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে (বিআইডব্লিউটিএ) অধীনস্থ বন্দরের সোনাকান্দায় শীতলক্ষ্যার তীরে অবস্থিত ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় ডিইপিটিসি’র অধ্যক্ষ ক্যাপ্টেন মোঃ শাজাহানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র সদস্য (অর্থ) কমান্ডার এম রফিউল হাসাইন(ট্যাজ), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের বরফকলস্থ নৌ পরিবহন অধিদপ্তরের ইঞ্জিনিয়ার এন্ড চীফ সার্ভেয়ার মোহাম্মদ এহতেছানুল হক ফকির। এছাড়াও নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মোঃ শহীদ উল্লাহসহ অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্যাডেটদের কুচকাওয়াজ অনুষ্ঠান দেখে প্রধান অতিথি সন্তোষ প্রকাশ করেন এবং ক্যাডেটদেরকে এখন থেকে নৌপথে নৌযান পরিচালনায় দক্ষ হিসেবে গড়ে তোলার আহবান জানান। তিনি বলেন, তোমাদেরকে সতর্কতার সহিত দায়িত্ব পালন করতে হবে। যাতে করে নৌ পথের দুর্ঘটনার পরিমান জিরো টলারেন্স এ নেমে আসে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা নদী বন্দরের যুগ্ম পরিচালক মোঃ শহীদুল্লাহ বলেন, এরূপ দক্ষ ক্যাডেট এর মাধ্যমে নৌযান পরিচালনা করা হলে ভবিষ্যতে নৌ পথের চলাচল নিরাপদ ও সাশ্রয়ী হবে।

অনুষ্ঠান শেষে কমান্ডার এম রফিউল হাসাইন নারায়ণগঞ্জ নদী বন্দর অফিস পরিদর্শন করেন। পরিদর্শনকালে কমান্ডার এম রফিউল হাসাইনকে নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক ও উপ পরিচালকসহ সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

RSS
Follow by Email