বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
Led02জেলাজুড়েফতুল্লারাজনীতি

না.গঞ্জে অতিরিক্ত সচিব ‘রমজানকে কেন্দ্র করে মডেল ইফতারি জোন থাকবে’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসন ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সদস্য ও প্রকল্প পরিচালক আবু নুর মো. শামসুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা নিরাপদ খাদ্য অফিসার সুরাইয়া সাইদুন নাহারসহ বিভিন্ন পর্যায়ের সরকারি ও বেসরকারি কর্মকর্তারা।

খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস বলেন, রমজানকে কেন্দ্র করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ‘মডেল ইফতারি জোন’ থাকবে। সেই সঙ্গে কিছু জায়গায় বুথ থাকবে। যে বুথগুলোতে পুরো ৩০ দিন ধরে সার্বক্ষণিক অফিসাররা থাকবেন।আমরা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রস্তুতিমূলক সভা করেছি। রমজানে বাংলাদেশে ব্যাপক আকারে রাস্তার খাবার বিক্রি করা হয়ে থাকে। সেই ইফতার কিভাবে নিরাপদ করা যায়।

তিনি আরও বলেন, যারা ইফতার তৈরি করে বিক্রি করে তাদের ডাটাবেজ তৈরি করে রমজানের আগে ট্রেনিং দেওয়ার ব্যবস্থা করবো। ইফতারকে নিরাপদ করার জন্য পত্র পত্রিকায় গণবিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে, টিবিসি প্রচার করা হবে, নিরাপদ খাদ্যের বিজ্ঞাপন প্রচার করবো এবং ব্যাপক আকারে লিফলেট বিলি করবো। আশা করি আমাদের সীমিত জনবল নিয়ে নিরাপদ ইফতার নিশ্চিত করা যাবে। এক্ষেত্রে খাদ্য ব্যবসায়ীদের সহযোগিতা অত্যন্ত জরুরি। মোবাইল কোর্ট থাকবে। ধীরে ধীরে আমাদের ব্যাপকভাবে কার্যক্রম ছড়িয়ে পড়বে। এটার ব্যাপ্তি অনেক বাড়বে।

RSS
Follow by Email