শনিবার, মে ২৫, ২০২৪
Led04কৃষি ও খামারজেলাজুড়েসদরসোশ্যাল মিডিয়া

না.গঞ্জের প্রশাসনিক কর্তারা গাছ কাটার পক্ষে,তা পরিষ্কার হয়েছে: শুভ দেব

লাইভ নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যা পাড়ের গাছ কাটার প্রতিবাদে পাল্টা বৃক্ষ রোপণ কর্মসূচি করা হয়েছে। শুক্রবার (২২ মার্চ) সকাল ১১টায় ওই কর্মসূচি পালন করে আন্দোলনকারীরা।

এ সময় উপস্থিত ছিলেন আন্দোলনকারী সংগঠনের সদস্য সচিব শুভ দেব, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর কমিটির সমন্বয়কারী নিয়ামুর রশীদ বিপ্লব, প্রতিবেশ আন্দোলনের সংগঠক আওলাদ হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের জেলার সহ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক সৃজয় সাহা, সাংবাদিক আফসানা মুন সহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

শুভ দেব বলেন, গত একুশে ফেব্রুয়ারী থেকে আজকের দিন পর্যন্ত পুরো একমাস যাবৎ আমরা ধারাবাহিকভাবে আন্দোলন করে আসছি। প্রায় প্রতিদিনই আমাদের কোন না কোন কর্মসূচি চলছে। আমরা বিআইডব্লিউটিএ সহ জেলা প্রশাসক, বন বিভাগ, পরিবেশ অধিদপ্তরে স্মারকলিপি দিয়েছি। তারা সকলেই আমাদের আশ্বস্ত করলেও এখানে আমরা বিপরীত চিত্র লক্ষ করছি। এখানে তমা কন্সট্রাকশনের লোকজন এসে খুঁটি পুঁতে গেছে। প্রতিদিন এসে মাপঝোঁক করছে৷ তারা এই জায়গাটিকে অবরুদ্ধ করতে চায়। তারপর গাছ কাটবে।

আমরা এই এলাকার স্থানীয় মানুষ, ব্যবসায়ী থেকে শুরু নারায়ণগঞ্জবাসীর মতামত জরিপ করেছি। কোন বিবেকবান মানুষ গাছ কাটার পক্ষে নন। আমরা আশা করেছিলাম সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ নারায়ণগঞ্জের প্রশাসনিক কর্তারা এ বিষয়ে আন্তরিকতা দেখাবেন। কিন্তু তাদের অবস্থান যে শেষমেশ গাছ কাটার পক্ষেই তা পরিষ্কার হয়েছে।

তিনি আরও বলেন, আমরা প্রকল্পের বিরোধিতা করছি করছি না। আমরা বলছি গাছগুলোকে রেখেই পরিকল্পনা সংশোধন করতে। আমরা ৬ দফা দাবি ইতিমধ্যেই নাসিক মেয়রের কাছে তুলে ধরেছি। অচিরেই এই দাবিনামা নিয়ে আমরা নারায়ণগঞ্জবাসীর সামনে হাজির হবো। আমরা আশা করি বিআইডব্লিউটিএ তাদের ভুল বুঝতে পারবে। আজকে যে গাছগুলোকে রোপণ করা হল সেগুলোকে রক্ষায় তারা সচেষ্ট থাকবে।

RSS
Follow by Email