বুধবার, মে ২২, ২০২৪
Led02আড়াইহাজারজেলাজুড়েরূপগঞ্জসোনারগাঁ

না.গঞ্জের তিন উপজেলায় ৪৪৩টি কেন্দ্র, ভোট দিবে প্রায় ১১লাখ ভোটার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ৬ষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হয়ে গেছে নির্বাচনের মুল ধারার লড়াই। আইন মোতাবেক প্রচার-প্রচারণার মাধ্যমে ভোটরদের আকৃষ্ট করার কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে প্রার্থীরা। যদিও নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রূপগঞ্জে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ভাইস চেয়ারম্যান ও ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেওয়া ৪জন প্রার্থী।

আজ (২ মে) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় প্রতীক বরাদ্দ কার্যক্রম। সেখানে প্রতীক বরাদ্দ শেষে প্রতিদ্বন্দ্বিহীন প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করেন এই (আড়াইহাজার, রূপগঞ্জে ও সোনারগাঁ) অঞ্চলের রিটার্নিং কর্মকর্তা মো. সাকিব আল-রাব্বি।

জানা গেছে, আড়াইহাজার ও সোনারাগাঁয়ে ৩৩জন করে ও রূপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদের বিপরিত নির্বাচন করছেন ২ জন। এছাড়া, সোনারাগাঁয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ৪জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ২জন।

নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে:-

রূপগঞ্জ উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৯০হাজার ৬০৭জন, যাতে পুরুষের সংখ্যা ২লাখ ৫১জন আর মহিলা সংখ্যা ১লাথ ৯০ হাজার ৫৫৪জন। নির্বাচনে, উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২টি ভোট কেন্দ্রে থাকবে ১হাজার ১১টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২জন প্রিজাইডিং কর্মকর্তা, ১০১১জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২০২২জন পোলিং অফিসার।

আড়াইহাজার উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৩৯হাজার ৪৮৭জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১লাখ ৭৫হাজার ২২জন ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৬৪হাজার ৪৬২জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৩৯টি ভোট কেন্দ্রে থাকবে ৯১৯টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৩৯জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯১৯জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৮৩৮জন পোলিং অফিসার।

সোনারগা উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৫০হাজার ৬৬৮জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১লাখ ৮১হাজার ৪১৪জন ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৬৯হাজার ২৫৪জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২টি ভোট কেন্দ্রে থাকবে ৯৬২টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯৬২জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৯২৪জন পোলিং অফিসার।

RSS
Follow by Email