শুক্রবার, জুন ১৪, ২০২৪
Led05নারী ও শিশুফতুল্লা

নারী উদ্যোক্তাদের নিয়ে ‘ফিউশন টাচ’র যাত্রা শুরু, কর্মসংস্থান পাবে পঞ্চাশোর্ধ ব্যক্তিরা

লাইভ নারায়ণগঞ্জ: ফ্যামিলি, বন্ধু-বান্ধব সহ প্রিয়জনদের নিয়ে অনুষ্ঠান উদযাপনের জন্য একটি স্থান যাতে পঞ্চাশোর্ধ ব্যক্তিদের জন্য উপযুক্ত কর্ম সংস্থান তৈরী এবং নারী উদ্যোগতাদের সাবলম্বী হইতে উৎসাহী করে এমন সব বিষয়বস্তু নিয়ে যাত্রা শুরু করেছে ‘ফিউশন টাচ’।

মূলত ছালামত উল্লাহ রিসার্চ ফাউন্ডেশনের অধীনে এটি একটি গবেষণামূলক প্রকল্প।

বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যায় পুলিশ সুপার কার্যালয়ের অপর পার্শ্বে অবস্থিত ধানসিড়ি আবাসিক এলাকায় এটির শুভ উদ্বোধন করেন প্রকল্পটির প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ ব্যবসায়ী মোহাম্মদ হাসান মিয়া। এসময় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে নারায়ণগঞ্জের বাড়িতে খাবার তৈরী করে এমন নারী উদ্যোক্তাদের নিয়ে একটি ফুড এক্সিবিশিন অনুষ্ঠিত হয়েছে। নারায়ণগঞ্জের অনেক সনামধন্য মানুষেরা এই এক্সহিবিশন থেকে দুইটা বেনিফিট আসবে,রন্ধন শিল্পের নারী উজ্ঞগতাদের পরিচিতি, গ্রহণ যোগ্যতা বৃদ্ধি পাবে আর আমরা ফিউসন টাচ ভালোমানের উদ্যোক্তাদের সাথে এই প্যাভিলিয়ন এ খাবার নেয়ার চুক্তিতে আসতে পারবে।

প্রকল্পটিরি বিষয়ে মোহাম্মদ হাসান মিয়া জানান, ফিউশন টাচ এমন একটি উদ্যোগ যা উচ্চমানের পার্টি ভেন্যু খোঁজার সময় তরুণ দম্পতি, পরিবার এবং বন্ধুদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি মোকাবেলা করবে। আমরা বুঝতে পারি যে আর্থিক সীমাবদ্ধতা এই ধরনের উদযাপনকে বাধাগ্রস্ত করতে পারে। তাই আমরা নারায়ণগঞ্জের হামিদা খাতুন রেসিডেন্সির উপরের তলায় একটি নিরাপদ ও সাশ্রয়ী মূল্যের এবং প্রাণবন্ত ইভেন্ট প্যাভিলিয়ন তৈরী করেছি। আমাদের স্থানটি মিটিং এর জায়গা থেকে শুরু করে প্রাণবন্ত ডিজে জোন, গেম জোন, BBQ এরিয়া, ৩৬০ ডিগ্রী সেলফী মেশিন এবং এমনকি একটি চিত্তাকর্ষক জলের ফোয়ারা পর্যন্ত অগণিত সুযোগ-সুবিধা নিয়ে নির্মি। উপরন্তু, আমরা একটি বাচ্চাদের ইনডোর পার্ক এবং একটি খোলা রান্নাঘর অফার করি, সাথে অতিথিদের তাদের নিজস্ব খাবার রান্না করার সুযোগও রয়েছে৷

তিনি আরও জানান, বর্তমানে আমাদের এখানে ৮জন নারী উদ্যোক্তা ও ২জন পঞ্চাশোর্ধ ব্যাক্তিদের নিয়ে আমাদের এই প্রকল্পের যাত্রা শুরু করেছি। আস্তে আস্তে সংখ্যাটি আরও বাড়বে। আমাদের এখানে ৩০ থেকে শুরু করে সর্বচ্চ ৫০জন মানুষ নিয়ে যে কোন অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব। এখানে কোন ধরণের রান্না হবে না। অনুষ্ঠানের খাবার আসবে আমাদের বিভিন্ন নারী উদ্যোক্তাদের ঘর থেকে। যার মান হবে ভালো এবং দামও হবে অন্যান্য স্খানের তুলনায় কম।

RSS
Follow by Email