শনিবার, জুন ১৫, ২০২৪
রাজনীতি

নারীদের জন্য প্রধানমন্ত্রী যা করেছেন তা আর কেউ করেনি : আইভী

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘বঙ্গবন্ধু রাষ্ট্র ও রাজনীতি সামলাতে ব্যস্ত থেকেছেন আজীবন। অন্যদিকে বঙ্গমাতা বাড়ি, সংসার থেকে শুরু করে রাজনৈতিক মেহমানদের আপ্যায়ন সহ নানান বিষয় তিনি সামলেছেন। বঙ্গবন্ধু যখন জেলে তখন কিভাবে সংসার চালাবেন, কিভাবে অর্থ জোগাড় করবেন এসব নিয়ে তার ভাবতে হতো। সকল আন্দোলন সংগ্রামেই তার অবদান ছিলো।

বেগম ফজিলাতুন্নেসা মুজিব এর ৯৩ তম জন্মদিন উপলক্ষ্যে মঙ্গলবার বিকেলে নগর ভবনে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মেয়র আইভী বলেন, ‘আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমার মাকে দেখেছি তাকে কতটা হিমশিম খেতে হয়েছে। তখনকার দিনে বঙ্গমাতা অতিথিদের চা-মুড়ি দিয়ে আপ্যায়ন করতেন। এই কথাটা এজন্য বলতে হয় কারন, তখনকার রাজনীতিবিদরা এতটাই সৎ ছিলো যে তাদের বাসায় গেলে আপ্যায়নের জন্য মুড়ি, গুড়, চা এগুলোই পরিবেশন করা হতো। এসব চিড়া মুড়ি খেয়েই মানুষের জন্য কাজ করেছে নেতারা।

মেয়র আইভী নারীদের উদ্দেশ্যে বলেন, নারীদের বলতে চাই, আপনি যদি দৃঢ়চেতা হন তাহলে আপনার সন্তানরাও দৃঢ়চেতা ও সাহসী হবে। প্রধানমন্ত্রী সাহসিকতার সাথে তিনি দেশ পরিচালনা করছেন। নারীদের জন্য তিনি যা করেছেন তা আর কেউ করেনি।

  1. অনুষ্ঠানে নাসিকের নগর পরিকল্পনাবিদ মঈনুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন নাসিকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কাউন্সিলরবৃন্দ।
RSS
Follow by Email