সোমবার, মে ২০, ২০২৪
রাজনীতিসদর

নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে “মৌলবাদী ধ্যান-ধারণা বন্ধ কর, শিক্ষা-সংস্কৃতি রক্ষা কর” -এই শ্লোগানকে সামনে রেখে চারুকলা ইনস্টিটিউট ও শেখ রাসেল পার্কে আগত মা-বোনদের নিয়ে স্বার্থান্বেষী মহলের অশালীন ও আগ্রাসী বক্তব্যের প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচি নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

সোমবার (২৯ এপ্রিল) বিকাল ৫টায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী।

মানববন্ধনে বক্তব্য প্রদান করেন- চারুকলা ইনস্টিটিউটের অধ্যক্ষ শামছুল আলম আজাদ, মহিলা পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি আনজুমান আরা আকসির, জেলা সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, চারুকলার শিক্ষক ও নারী সাইকেলিস্ট সুমনা আক্তার, নারী উদ্যোক্তা শাহতাজ মুনমুন। মানববন্ধন পরিচালনা করেন আন্দোলন সম্পাদক শোভা সাহা।

বক্তারা বলেন- ডিজিটাল বাংলাদেশে মৌলবাদরা এখনো সক্রিয় রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সরকার দেশ পরিচালনায় থাকা অবস্থায় তারা কোন শক্তিতে ভর করে এমন আস্ফালন করতে পারে? পার্কে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে হামলা চালানো হয়। উগ্র ধর্মীয় গোষ্ঠী খ্যাত হেফাজতের জেলা আমীর আব্দুল আউয়াল ও মহানগর কমিটির নেতা ফেরদৌসু্র রহমান চারুকলা ইনস্টিটিউট ও শেখ রাসেল পার্কে আগত মা-বোনদের নিয়ে অশালীন ও মানহানীকর বক্তব্য দিয়ে রাসেল পার্কে মিনি পতিতালয় বলেছে, সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়রকে হুমকি দিয়েছে। মহিলা পরিষদ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। তাদেরকে দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবী জানাচ্ছে। এজন্য সরকারের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার। এমনকি তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করা উচিত।

তারা আরও বলেন, জেলা শহরগুলোতে এখন পার্ক, খেলার মাঠের বড় অভাব। শহরে মুক্ত বাতাসে ঘুরাঘুরি করার তেমন কোন জায়গা নেই। সেখানে ধর্মীয় অনুভূতির ভূল ব্যাখ্যা দিয়ে উগ্র মৌলবাদীরা এগুলো বন্ধের পাঁয়তারা করছে। এজন্য তাদের বিরুদ্ধে সরকারকে অবশ্যই কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ সময় মহিলা পরিষদ ও চারুকলার ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ অর্ধশতাধিক সদস্যরা উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email