রবিবার, জুন ২৩, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

নারায়ণগঞ্জ এখন বসবাসের অযোগ্য একটি শহর: বাদল

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ এখন বসবাস অযোগ্য একটি শহর। এটা অস্বীকার করার কোন পথ নেই। শহরে সবগুলো সড়ক হকারদের দখলে আছে। প্রেসক্লাব একটা সড়ক নিয়ে পরিমাণ লেখালেখি করেছে। একটা পর্যায় আমরা সেটাকে অবমুক্ত করেছি। কিন্তু সেই সড়কটি রক্ষা করতে পারিনি। নারায়ণগঞ্জের এই বঙ্গবন্ধু সড়ক, শায়েস্তা খান সড়ক আর নবাব সলিমুল্লাহ সড়ক যদি হকার মুক্ত করতে পারি। তাহলে চাষাঢ়ার দিকে যানজট ৫০ শতাদিক কমে আসবে বলে মন্তব্য করেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল।

সোমবার (২৯ জানুয়ারি) চাষাঢ়ায় বিকেএমইএ ভবনে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের ডাকা এক সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, আজ সারা শহর এখন হকারদের দখলে। এই হকারদের কাছ থেকে গত রমজানের একটি রিপোর্টের থেকে দেখতে পেয়েছি তিন কোটি টাকা চাঁদা উথানো হয়েছে। সেই টাকা রাজনৈতিক নেতা এবং পুলিশ প্রশাসনের পকেটে গিয়েছে। আপনি আন্দাজ করতে পারবেন না হকার নেতারা কি ধরনের ধনী। নারায়ণগঞ্জের দুইটি ফুট ওভার ব্রিজ বহুকালের কাঙ্খিত। একটি চাষাঢ়ায় অন্যটি ২নং রেল গেইট। এই চাষাঢ়া বা ২ নং গেইট থেকে যারা সড়ক পাড় হচ্ছেন তাদের সৌভাগ্যক্রমে কোন দূর্ঘটনা হচ্ছে না। নারায়ণগঞ্জ শহরে যে ব্যাটারি চালিত অটোগুলো চলে। নামধারী সাংবাদিকদের কাছেও টাকা দিতে হয় আবার পুলিশের কাছেও টাকা দিতে হয়। তবে মাদক এখন সর্বত্র ছড়িয়ে গেছে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দ্বীপু, সহ-সভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, যুগ্ম সম্পাদক আহসান সাদিক, কোষাধ্যক্ষ আনিসুর রহমান জুয়েল, কার্যকরী সদস্য আবু সাউদ মাসুদ, মাহফুজুর রহমান, আব্দুস সালাম, আফজাল হোসেন পন্টি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল ও রুমন রেজা, প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম আর কামাল, প্রনব কৃষ্ণ রায়, রফিকুল ইসলাম রফিক, দিলীপ কুমার মন্ডল, আনোয়ার হাসান। এছাড়া নাগরিক টেলিভিশনের জেলা প্রতিনিধি ও লাইভ নারায়ণগঞ্জ অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন, দৈনিক ইত্তেফাক’র ফটো সাংবাদিক তাপস সাহা, দৈনিক সমকাল’র ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, বাংলা নিউজ টোয়েন্টি ফোরের পারেভজ, জাগো নিউজের জেলা প্রতিনিধি মোবাশ্বেরসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

ব্যবসায়ী নেতৃবন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সরোয়ার সোহেল, পরিচালক শাজাহান হোসেন সাজানু, নিটিং ওনার্স অ্যাসোসিয়েশন সভাপতি সেলিম সারোয়ার, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোহসীন মিয়া প্রমুখ।

RSS
Follow by Email