শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Led03জেলাজুড়ে

নারায়ণগঞ্জে শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

লাইভ নারায়ণগঞ্জ: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করেছে নারায়ণগঞ্জবাসী।

মঙ্গলবার (১৫ আগস্ট) ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নগরীর সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে তোলা হয়।

সকাল সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নারায়ণগঞ্জের বিভিন্ন সরকারি অফিসের ঊর্ধ্বতনরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরাও।

শ্রদ্ধা শেষে জেলা প্রশাসনের উদ্যোগে শিল্প কলা একাডেমিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে দুই নং রেল গেইটের পার্টি অফিসের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়।

এছাড়া জেলার প্রতিটি পাড়া মহল্লায় রান্না করা খাবার বিতরণ, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান অন্তত শতাধিক খাবার বিতরণের কার্যক্রমের উদ্বোধন করেন।

এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ থেকে দুই নং রেল গেইট এলাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

আওয়ামী লীগ ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক ও প্রগতিশীল সংগঠনগুলোও বঙ্গবন্ধুকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

RSS
Follow by Email