শনিবার, মে ২৫, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

নারায়ণগঞ্জে মণি সিংহের ৩৩তম প্রয়াণ দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

লাইভ নারায়ণগঞ্জ: কমরেড মণি সিংহ এর ৩৩তম প্রয়ান দিবস উপলক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার ৯৩১ ডিসেম্বর) সিপিবির কার্যালয়ে বিকাল ৪টায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্ব করেন সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম। বক্তব্য রাখেন সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড শিবনাথ চক্রবর্তী, জেলা কমিটির নেতা কমরেড দুলাল সাহা, কমরেড বিমল কান্তি দাস, কমরেড আঃ হাই শরীফ, কমরেড জাকির হোসেন, কমরেড ইকবাল হোসেন, কমরেড শাহানারা বেগম, কমরেড দিলীপ কুমার দাস, কমরেড মনিরুজ্জামান চন্দন, কমরেড শিশির চক্রবর্তী, কমরেড শোভা সাহা, কমরেড এম. এ. শাহীন প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, কমরেড মণি সিংহ ছিলেন এদেশে শোষণমুক্তির সংগ্রামে এক আদর্শের প্রতীক। শোষিত নির্যাতিত মানুষের পক্ষে তিনি ছিলেন এক বাতিঘর, ছিলেন আলোকবর্তিকা। তাঁর দেখানো পথেই আমরা হাঁটছি। ভারতবর্ষে কমিউনিস্ট আন্দোলনের গোড়াপত্তনের যুগে তিনি কমিউনিস্ট আন্দোলনের সাথে যুক্ত হয়েছিলেন। তিনি ভারতের স্বাধীনতা আন্দোলন, শ্রমিক আন্দোলন, কৃষক আন্দোলন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত মেহনতী মানুষের মুক্তির সংগ্রামে নিবেদিতপ্রাণ ছিলেন। তিনি ছিলেন আমাদের নেতা।

বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে নেতৃবৃন্দ বলেন, সরকারের ইঙ্গিতে এবং নির্বাচন কমিশনের চিঠির প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে যা সংবিধান এর মৌলিক অধিকারের পরিপন্থী। জনগণের ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত না করে একতরফা প্রহসনের নির্বাচন করার মধ্যে দিয়ে দেশের মানুষকে ভোটাধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। স্বৈরতন্ত্র পাকাপোক্ত করা হচ্ছে। নীতিহীন আদর্শহীন লুটেরা রাজনীতি দেশকে সংকটের দিকে ঠেলে দিয়েছে। এ পরিস্থিতি থেকে জনগণকে মুক্ত করা এখন সময়ের দাবি। নেতৃবৃন্দ বলেন কমরেড মণি সিংহের মতো আদর্শবাদী রাজনীতি দিয়েই দেশের এ বর্তমান সংকট মোকাবিলা করতে হবে। দেশের সকল বাম ও গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ করে এই স্বৈরতন্ত্র মোকাবেলা করতে হবে। আমরা তাই জনগণকে এই একতরফা নির্বাচন বর্জনের আহ্বান জানাচ্ছি। এবং এ অবস্থা থেকে মুক্তির জন্য আজ দেশের সকল বাম ও প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

RSS
Follow by Email