রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতি

নারায়ণগঞ্জে নির্বাচনি আমেজে বিএনপি’র হরতাল-অবরোধে ভাটা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বইতে শুরু করেছে জাতীয় নির্বাচনের হাওয়া। নির্বাচনি আমেজে মেতে উঠেছে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন দল। মনোনয়ন কেনা-জমা দেয়ায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা। প্রায় প্রতিনিয়তই কর্মী, সমর্থকদের নিয়ে হচ্ছে আলোচনা।

অন্যদিকে, বিএনপি’র অষ্টম দফায় ডাকা অবরোধ শেষ হচ্ছে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোর ৬টায়। এরপর আবারো হরতাল অবরোধের ডাক দিয়েছে দলটি। জেলার বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত ভাবে দু-এক স্থানে অবরোধ সমর্থনে মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা বের হলেও, জনসাধারণের উপর পরছেনা এর তেমন কোন প্রভাব।

জান গেছে, ইতমধ্যেই বাংলাদেশের ২৯৮টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এর মধ্যে, নারায়ণগঞ্জের ৪টি আসনে নৌকার প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ- তারা হলেন- নারায়ণগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন আব্দুল্লাহ আল কায়সার হাসনাত এবং নারায়ণগঞ্জ-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান।

এদিকে, একই দিন সকাল-সন্ধ্যা হরতাল-অবরোধ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সরকারের পদত্যাগ ও জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে এসব কর্মসূচি দিয়ে যাচ্ছে বিএনপি। দলটির সঙ্গে মিল রেখে একই কর্মসূচি দিচ্ছে জামায়াতে ইসলামী। এ বিষয়ে বুধবার (২৯ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত অবরোধ অব্যাহত থাকবে। এরপর সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২৮ অক্টোবরে সমাবেশে হামলার পর কয়েকদিন রাজপথে নেতাকর্মীদের সক্রিয় দেখা গেলেও বর্তমানে মাঠে নেই কেউ। প্রায় একমাস যাবৎ নারায়ণগঞ্জে মামলা ও গ্রেফতারে জর্জরিত হয়ে অনেকটা মাঠ ছাড়া বিএনপি নেতাকর্মীরা। এমন পরিস্থিতিতে মাঠে শীর্ষ কোন নেতা না থাকায় অনেকটা নীরবেই পালিত হচ্ছে কর্মসূচি গুলো। ভোরে মিছিল ও সন্ধার পর মশাল নিয়ে ঝটিকা মিছিলেই কর্মসূচি সীমাবদ্ধ বিএনপি নেতাকর্মীদের। হরতাল ও অবরোধের শুরুর দিকে মহাসড়ক গুলোতে যানচলাচল প্রায় ছিলই না। তবে ধীরে ধীরে এখন যানবাহন চলাচল স্বাভাবিক হচ্ছে মহাসড়কগুলোতে।

RSS
Follow by Email