শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
Dis_leadLed01জেলাজুড়েরাজনীতি

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের চারটি আসনে প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। তবে নারায়ণগঞ্জ-৫ আসনের প্রার্থী পরবর্তীতে ঘোষণা করা হবে বলে জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

নারায়ণগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন পেয়েছেন আব্দুল্লাহ আল কায়সার হাসনাত এবং নারায়ণগঞ্জ-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান।

এসময় নারায়ণগঞ্জ-৫ আসনের প্রার্থী পরে ঘোষণা করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

জানা গেছে, নারায়ণগঞ্জে ৫টি আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ৩১ জন। এর মধ্যে সবচেয়ে বেশি প্রার্থী সংখ্যা ছিলো নারায়ণগঞ্জ-৩ আসনে (সোনারগাঁ)। আসনটিতে নৌকার মাঝি হতে আগ্রহ প্রকাশ করেছিলেন ১৪ জন। আর সবচেয়ে কম প্রার্থী হয়েছে নারায়ণগঞ্জ-৪ আসনে।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ৩ জন। এরা হলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ৬ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন, আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এড. হাবিবুর রহমান মোল্লা, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য বিষয়ক সম্পাদক এড. ইকবাল পারভেজ ও আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান হেলো সরকার।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ১৪ জন। তারা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়াামী লীগের সাবেক সদস্য এড. হোসনে আরা বেগম বাবলি, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়াামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য মাহফুজুর রহমান কালাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য এ এইচ এম মাসুদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. আবু জাফর চৌধুরী বীরু, উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক, উপজেলা আওয়ামী লীগের সদস্য মনির হোসেন, আওয়ামী লীগের সমর্থক আনোয়ার হোসেন ও হাজী আব্দুল মতিন খান, সাবেক সংসদ সদস্য প্রয়াত মোবারক হোসেনের ছেলে এরফান হোসেন দীপ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান উপ-কমিটির সদস্য দীপক কুমার বনিক দীপু, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ও তার সহোদর সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান মো. বাবুল ওমর বাবু।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ২ জন। এরা হলেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৬ জন। এরা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি.এম আরাফাত, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল)।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

RSS
Follow by Email