বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Led01আড়াইহাজারসিদ্ধিরগঞ্জসোনারগাঁ

নারায়ণগঞ্জের ৭টি সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ৭টি সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সড়ক পরিবহন মন্ত্রণালয়ের এ সকল সেতুর উদ্বোধন করবেন তিনি।

উদ্বোধনের তালিকায় থাকা সেতু গুলো ভুলতা-আড়াইহাজার-নবীনগর-শিবপুর-রাধিকা আঞ্চলিত মহাসড়কের রামচন্দ্রীতে ১৪৯.৮৫৬ মিটার পিসি গার্ডার সেতু নির্মাণ করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ২৮ কোটি ৭১ লাখ ২৫ হাজার টাকা। একই সড়কের আড়াইহাজারে ও মোগড়াপাড়া-আনন্দবাজার সড়কে ১৮ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে আরও দু‘টি সেতু নির্মাণ করা হয়। উন্মুক্ত দরপত্র ক্রয় পদ্ধতি ও ধরণের মাধ্যমে প্রকল্প গুলো বাস্তয়ায় হয়েছে। পাশপাশি ভাষা সৈনিক নাগিনা জোহা সড়কে আরও ৪টি ছোট সেতু নির্মাণ করা হয়েছে।

নারায়ণগঞ্জ সড়ক বিভাগের অধিনে ৭টি সেতু নির্মাণ হয়েছে।

জেলা সড়ক ও জনপথ অফিসের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস লাইভ নারায়ণগঞ্জকে জানান, সেতু গুলো উদ্বোধন হলে মানুষের যোগাযোগ ব্যবস্থায় আরও উন্নত হবে। বিশেষ করে রামচন্দ্রী লোহার সেতু দেবে গিয়েছিল। এতে আড়াইহাজার উপজেলার সাথে বাঞ্ছারামপুরসহ পূর্বাঞ্চলের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়া আড়াইহাজার সেতু, আনন্দবাজার সেতু ও নারায়ণগঞ্জ সদর উপজেলার নাগিনা জোহা সড়কের ৪টি সেতু উদ্বোধন হচ্ছে।

উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেন লাইভ নারায়ণগঞ্জকে জানান, উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নারায়ণগঞ্জের এ ৭টি সেতুসহ দেশের বিভিন্ন এলাকায় সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) নির্মিত ১৫০টি সেতু, ১৪টি ওভারপাস, সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নির্মিত আট জেলায় স্বয়ংক্রিয় পদ্ধতিতে গাড়ির ফিটনেস পরীক্ষা কেন্দ্র (ভিআইসি) ও ময়মনসিংহে সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাস ডিপো উদ্বোধন করেন তিনি।

RSS
Follow by Email