সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়েসদরসোশ্যাল মিডিয়া

নানা আয়োজনে না.গঞ্জে দৈনিক ইত্তেফাকের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকি পালন

লাইভ নারায়ণগঞ্জ: নানা আয়োজনে নারায়ণগঞ্জে দৈনিক ইত্তেফাকের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ ডিসেম্বর) সকালে র‌্যালী ও দুপুরে নারায়ণগঞ্জ ক্লাবের ক্যাফেটেরিয়ায় মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দনশীল, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দিপু, সাবেক সভাপতি রোমন রেজা, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি শফিউদ্দিন আহাম্মে বিটু, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, কবি ও সাহিত্যিক শিরিন আক্তার রীনা, জাহাঙ্গীর ডালিম, দৈনিক ইত্তেফাকের ফটো সাংবাদিক তাপস সাহা, সিনিয়র সাংবাদিক আবুল হোসেন, ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ মাসুম, সদস্য মোঃ সেলিম হোসেন, লাইফ নারায়ণঞ্জের সম্পাদক কামাল হোসেন, প্রেস নারায়ণগঞ্জ এর সম্পাদক ফখরুল ইসলাম, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার শহর প্রতিনিধি সাইফুল ইসলাম সায়েম প্রমুখ।

জেলা পরিষদের চেয়ারম্যান চন্দনশীল তার বক্তব্যে বলেন, দৈনিক ইত্তেফাক অধিকার বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছে, গণমানুষের কথা বলেছে, স্বাধীনতা আন্দোলনে ইত্তেফাকের অনেক বড় ভূমিকা পালন করছে। স্বাধীনতার পক্ষে অগ্রণী ভূমিকা রাখায় দৈনিক ইত্তেফাককে স্বাধীনতা পদক দেয়ার দাবি জানাই। দৈনিক ইত্তেফাক শোষক শ্রেণির বিরুদ্ধে সব সময় গর্জে উঠতো। স্বাধীনতার আগে মানুষ বলতো শেখ মুজিব কি বলেছে এবং ইত্তেফাক কি লিখেছে। স্বাধীনতার পক্ষে থাকায় ৭১সালে পাক বাহিনীর রোষানলে পরেছে ইত্তেফাক। ইত্তেফাক সব সময়ই গণতন্ত্রের কথা বলেছেন, গণমানুষের কথা বলেছেন।

প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দিপু বলেন, স্বাধীনতার আন্দোলনে এই পত্রিকার ভূমিকা ইতিহাসে স্বার্নাক্ষরে লেখা থাকবে। ৭১ বছর ধরে একটি পত্রিকা তার জনপ্রিয়তা ধরে রাখতে পারে ইত্তেফাকের কাছে সম্ভব হয়েছে।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রোমন রেজা তার বক্তব্যে বলেন, ইত্তেফাক স্বাধীনতার আগে ১৭ বছর দেশের স্বাধীনতার পক্ষে সংগ্রাম করেছে। এ দেশ স্বাধীন করতে ইত্তেফাক অগ্রণী ভূমিকা রেখেছে। সে ক্ষেত্রে স্বাধীনতা এবং ইত্তেফাক একে অপরের পরিপূরক। ইত্তেফাক মানুষের আশা আকাঙ্ক্ষার খবর প্রকাশ করে ইত্তেফাক মানুষের হৃদয় জয় করেছে।

বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি শফিউদ্দিন আহাম্মেদ বিটু বলেন, দৈনিক ইত্তেফাক একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান থেকে অনেক সাংবাদিক তৈরি হয়েছে।

নারায়ণগঞ্জ গ্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন তার বক্তব্যে বলেন, বাংলাদেশের সংবাদপত্র বলতেই দৈনিক ইত্তেফাকে বুঝতাম।
এই পত্রিকাটি স্বাধীনতার ধারক বাহক হিসেবে পরিচিত।

অনুষ্ঠানে দোয়া শেষে ইত্তেফাকের দীর্ঘ দিনের পথচলাসহ ইত্তেফাক পরিবারের প্রয়াতদের জন্য মাগফেরাত ও সকল কার্মকর্তা ও সাংবাদিকদের সুস্থ্যতা কামনা করে দেয়া করা হয়। সব শেষে দৈনিক ইত্তেফাকের জন্মদিন উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

RSS
Follow by Email