বুধবার, জুলাই ১৭, ২০২৪
Led04জেলাজুড়ে

নানা আয়োজনে নারায়ণগঞ্জে শেখ রাসেল দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নানা আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে শেখ রাসেল দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ের সামনে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

 

র‍্যালিটি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হক, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এইচ. এম. সালাউদ্দীন মনজু, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো: নূরুন্‌নবী, অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু উপস্থিত ছিলেন।

র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় চত্বরে হয়। পরে সেখানে বিশেষভাবে তৈরি শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণ শেষে সেখানে বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে, শেখ রাসেলের ৬০ তম জন্মদিন ও শেখ রাসেল দিবসে নগরীর শেখ রাসেল পার্কে এক চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে সিটি করপোরেশন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল আজিজ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর মনিরুজ্জামান মনির, শাহিন মিয়া, মো. নুর উদ্দিন মিয়া, মোহাম্মদ মিজানুর রহমান খান, শাওন অংকন প্রমুখ।

অনুষ্ঠানে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে গাছের চারা ও শেখ রাসেলের উপর প্রকাশিত বই তুলে দেন মেয়র আইভী। পরে সকল শিশুদের নিয়ে শেখ রাসেলের ৬০ তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন তিনি।

 


পাশাপাশি আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে মহানগর তাঁতী লীগের আয়োজনে। মহানগর তাঁতী লীগের আহবায়ক চৌধুরী এইচ এম ফারুক শাহেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এড. খোকন সাহা।

অন্যদিকে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন উৎযাপন করেছে কলেজটির ছাত্র-ছাত্রী সংসদ। সেখানে নেতৃত্বে ছিলেন তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ।

RSS
Follow by Email