সোমবার, জুন ১৭, ২০২৪
Led05জেলাজুড়েফতুল্লাবিশেষ প্রতিবেদন

নাকাল আদর্শনগর-মাতুয়াইল মেডিকেল সড়ক, ভাগান্তি চরমে

লাইভ নারায়ণগঞ্জ: সড়কে জমেছে হাটু সমান নর্দমার পানি। নোংরা পানিতে তলিয়েছে ঘড়-বাড়ি ও দোকানসহ নানা দালান। জলাবদ্ধতায় সড়কে কোথায় খোলা ড্রেন আর কোথায় গর্ত সেটা দেখার ও অবকাশ নেই। দূর্ঘটনার আশংকা নিয়েই কোন রকম প্রতিদিন চলাচল করছেন এলাকাবাসীকে। জলাবদ্ধতার কারণে এই সড়কে চলাচল করতে নারাজ রিকশা, অটোর ও মিশুকের মতো যানবাহন। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীকে।

মঙ্গলবার (৪জুন) কিছুটা এমনই চিত্র দেখা যায় ফতুল্লার ৬৫নং ওয়ার্ড মাতুয়াইল শিশু মাতৃসাস্থ্য ইনস্টিটিউট হাসপাতাল সড়কটিতে। জলাবদ্ধতার পানি পৌছে গিয়েছে ঘরের ভিতরেও। দুর্গন্ধযুক্ত পানিতে জীবন নির্বাহ করছে ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের আদর্শ নগর ও সহিদ নগর এলাকার একটি অংশ। তাছাড়া এই সড়কেই অবস্থিত এশিয়া মহাদেশের সবচেয়ে বড় শিশু মাতৃ-স্বাস্থ্য হাসপাতাল। প্রতিনিয়ত দূর দূরান্ত থেকে মুমূর্ষ রোগীকে হাসপাতালে আনতেও ভোগান্তি পোহাতে হয় স্বজনদের।

স্থানীয়রা জানায়, বিগত তিন বছর ধরে একই অবস্থার সম্মুখীন হচ্ছেন তারা। হালকা বৃষ্টি হলেই এই জলাবদ্ধতা দেখা দেয়। তবে ঘূর্ণিঝড় রেমালের কারণে এই রাস্তাটির অবস্থা অত্যন্ত ভয়াবহ হয়ে উঠেছে। যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। সামনে বর্ষাকাল এই অবস্থার আরো অবনতি হতে পারে। দীর্ঘ ৩ বছর ধরে এই দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ জনগণ। বর্ষার সময় ঘনিয়ে এলেই এই রাস্তাটির অবস্থা অত্যন্ত নাজুক হয়ে যায়। যাত্রী সাধারনের ভাড়া পোহাতে হয় দ্বিগুণ। অন্যদিকে অটোরিকশাচালকদের অতিরিক্ত জলাবদ্ধতার কারণে মোটর ইঞ্জিন নষ্ট হয়ে যায়। স্কুল, মাদ্রাসার ছাত্র ছাত্রীদের পড়াশোনায় অসুবিধা হচ্ছে।

ইতিমধ্যে কুতুবপুর ইউনিয়নে জনপ্রতিনিধিরা বেশ কয়েকটি রাস্তার উন্নয়নের কাজ চলমান রাখলেও, আদর্শ নগর হইতে মাতুয়াইল মেডিকেল সংলগ্ন এই রাস্তাটির ড্রেনেজ ব্যবস্থা, রাস্তার মেরামত কাজ অতি দ্রুত সমাধান করলে এই জনদুর্ভোগ থেকে মুক্তি পাবে বলে জানায় তারা। সড়কটি সংস্কারে স্থানীয় এমপিদের দ্রুত পদক্ষেপ চায় ভুক্তভোগী মহল।

RSS
Follow by Email