শনিবার, জুন ১৫, ২০২৪
Led04বন্দরশিক্ষা

নবীগঞ্জ গার্লস স্কুলের নতুন ভবন উদ্বোধন করলেন সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: দীর্ঘ প্রতীক্ষার পর উদ্বোধন করা হলো নারায়ণগঞ্জের নবীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজ এর নব-নির্মিত ৬ তলা বিশিষ্ট ভবন।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনটির উদ্বোধন করেন।

কোরআন তেলওয়াত ও গিতা পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। জাতীয় সঙ্গিত শেষে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়মা খান।

এরপর বিদ্যালয়টির শিক্ষার্থীদের অংশ গ্রহণে হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়েছে।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আতাউর রহমান মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী নাসরিন ওসমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা কুদরত এ খুদা, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নং ওয়াডের কাউন্সিলর আবুল কাউসার আশা।

বন্দর উপজেলার নারীদের শিক্ষিত করার লক্ষ্যে ১৯৫১ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়েছিল। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সড়ক প্রস্ত করায় বিদ্যালয়ের জমি ও অবকাঠামো সড়কে চলে যায়। পরে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের দান করা ৪৭ শতাংশ জমিতে ৭ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ৩ তলা একটি ভবন নির্মাণ করে দিলে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম নতুন করে শুরু হয়। তবে, বিদ্যালয়টিতে সাড়ে ১১শ শিক্ষার্থী একত্রে পড়ালেখা করতে পারছিলেন না ভবনটিতে। ছিল ওয়াশ রুমসহ নানা সংকট। এতে উপস্থিতির হারও ছিল কম। প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ কাজ করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়। ভবনটি বাস্তবায়ন হওয়ায় শিক্ষার মান বৃদ্ধির পাশাপাশি বাড়বে শিক্ষার্থীদের উপস্থিতও।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়মা খানের সঞ্চালনায় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, ধামঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আফজাল হোসেন, ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর কামরুল হাসান মুন্না প্রমুখ।

RSS
Follow by Email