রবিবার, জুন ১৬, ২০২৪
বন্দররাজনীতি

নবীগঞ্জে ফেরি ব্যবস্থাপকদের উপর সেলিম ওসমানের চরম ক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যা নদীর উপর দিয়ে পরিবহন পারাপার হতে নবীগঞ্জ ঘাটে দুইটি ফেরি থাকলেও চলাচল করছে একটি। আর এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। একইসাথে, অতিরিক্ত অর্থ আদায়ের লক্ষ্যেই একটি ফেরি বন্ধ রাখা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার দুপরে নবীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের নব-নির্মিত ৬ তলা বিশিষ্ট ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

ক্ষোভ প্রকাশ করে সেলিম ওসমান বলেন, ‘আমরা নবীগঞ্জ ফেরি চালু করতে পেরেছিলাম, কিন্তু সেখানেও কিছু সমস্যা আছে। পয়সা বেশি কামাই করার জন্য একটা ফেরি চালায় আরেকটা রেখে দেয়। ফেরি যদি খালিও চলে তারপরেও দুটি ফেরি চালাতে হবে। আমি এখান থেকে নির্দেশনা দিলাম, ফেরির জন্য যাতে একটি রিকশা ওয়ালারও অপেক্ষা করতে না হয়।’

জানা গেছে, প্রতিনিয়তই হাজীগঞ্জ-নবীগঞ্জ দিয়ে যাতায়ত করে লাখ লাখ মানুষ। ঘাটে দুটো ফেরি চলাচলের অনুমোদন দিয়েছে সড়ক ও জনপদ অধিদপ্তর। একটি ফেরির চলাচলের সময় সকাল ৮ থেকে রাত ১১ টা। কিন্তু অন্য ফেরি চলে দিনের অর্ধ বেলা। দুপুর ১২ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। যদিও সড়ক ও জনপদ অধিদপ্তরের নিয়মানুযায়ী দুটো ফেরি সারাদিন সচল রাখার নিয়ম রয়েছে। তবে বর্তমানে এই ঘাটে ফেরি চলছে একটি। এজন্য দীর্ঘক্ষন অপেক্ষা করতে হয় দুইপারের পরিবহন চালক ও যাত্রীদের। মাঝে মাঝে পরিবহনের লাইন দীর্ঘ হয়ে মেইন রোড পর্যন্ত গেলে সৃষ্টি হয় যানযট।

তথ্য মতে, ফেরি স্থাপনের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের করা আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালে সালে জুন মাস থেকে হাজীগঞ্জ-নবীগঞ্জ ঘাটে শুরু হয় ফেরি চলাচল। বহু প্রতীক্ষার পর বন্দরবাসীরা তাদের কাঙ্খিত ফেরি সার্ভিস পেয়ে স্বস্তি বোধ করেন। বন্দর থেকে পরিবহন সহজেই আসতে শুরু করে শহরে।

RSS
Follow by Email