বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led05সোশ্যাল মিডিয়া

নগর সমস্যা নিয়ে মেয়রকে স্মারক লিপি দিবেন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’

লাইভ নারায়ণগঞ্জ: নাগরিক মত বিনিময় সভার আয়োজন করেছে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠন। শনিবার (১৪ অক্টোবর) ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আলী আহম্মদ চুনকা নগর মিলনায়তনে ওই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সদস্য ফয়সাল হোসেনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেন এর সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধা নুরউদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন।

সভাপতির তার বক্তব্যে বলেন আবাসিক গভীর নলক‚পের উপর আরোপিত সকল প্রকার কর প্রত্যাহার, আবাসিক চুলায় পর্যাপ্ত গ্যাস সরবরাহ এবং শহরের যানজট নিরসনের জন্য আমরা আগামী ৩০ অক্টোবর তারিখ নগর ভবনের মেয়র এর নিকট স্মারক লিপি প্রদান করা হবে এবং পর্যায়ক্রমে আবাসিক চুলায় গ্যাস প্রাপ্তির লক্ষ্যে তিতাস গ্যাস এমডি’র নিকট স্মারক লিপি, যানজট নিরসনের লক্ষ্যে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারক লিপি প্রদান করা হবে। উল্লেখিত অনুষ্ঠানগুলিতে আপনারা দলে দলে সমবেত হবেন এই প্রত্যাশা রাখছি।

এই সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক খবরের পাতা সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা এড. মাহবুবুর রহমান মাসুম, ওয়াসা হটাও সংগ্রাম কমিটির আহŸায়ক এড. মাহবুবুর রহমান ইসমাইল, ওয়াসার বিষয় নিয়ে মামলা মোকদ্দমার তথ্য সহ বিস্তারিত বিবরণ তুলে ধরেন। আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু, এই সময় অতিথিবৃন্দের মধ্যেবক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন চুন্নু, বীরমুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী, সংগঠনের সভাপতি মন্ডলের সদস্য আঃ কুদ্দুস আজাদ, সিপিবি’র সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ নারায়ণগঞ্জ জেলা আহŸায়ক নিখিল দাস, বীরমুুক্তিযোদ্ধা এড. এবি সিদ্দিক, সংগঠনের কোষাধ্যক্ষ হাজী মোঃ রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক বদরুল হক, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল সুজন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর কমিটির সভাপতি মুফতি মোঃ মাসুম বিল্লাহ্, সংগঠনের সভাপতিমন্ডলীর সদস্য কুতুবউদ্দিন আহমেদ, হাজী রমজানউল রশীদ ও হাজী আহম্মদ আলী বেপারী, হাজী শাহ্ আলম, আব্দুস সাত্তার ভুট্টু, মোঃ হোসেন কাজল, প্রচার সম্পাদক ওহিদুজ্জামান জামান, বীরমুক্তিযোদ্ধা ইকবাল হোসেন, মহিলা নেত্রী খোদেজা নাসরিন।

সভায় আরও বক্তব্য রাখেন দৈনিক ইয়াদ সম্পাদক তোফাজ্জল হোসেন, এড. জাহাঙ্গীর আলম জাগু, সেলিম ভ‚ঁইয়া, আব্দুল খালেক সিদ্দিকী, তোফাজ্জল হোসেন, আনোয়ার হোসেন দেওয়ান, মুসলিম উদ্দিন আহম্মেদ, জহিরুল ইসলাম মিন্টু, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর কবির পোকন, মোঃ কোরবান আলী, আমান হোসেন সিয়াম, ইয়াকুব আলী, হাজী আঃ রব, মোঃ আলী নূর, মোঃ সালাউদ্দিন, হাজী আব্দুল মতিন মিয়া, উত্তম কুমার দাস পান্ডু, এই সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা গন্যমান্য ব্যক্তিবর্গ। যথাক্রমে- বন্দর, নবীগঞ্জ, সিদ্ধিরগঞ্জ, হিরাঝিল, মিজমিজি, গলাচিপা, নন্দীপাড়া, আমলাপাড়া, খানপুর, তল্লা, ভ‚ঁইয়ারবাগ, নলুয়াপাড়া, শহীদনগর, নাগবাড়ি, বেপারীপাড়া, তাঁতীপাড়া, দেওভোগ পাক্কা রোড, ভ‚ঁইয়াপাড়া, জল্লারপাড়া, রূপালী আবাসিক এলাকা, জালকুড়ি, বন্দর ইস্পাহানী সহ শহরতলীর বিভিন্ন এলাকার ব্যক্তিবর্গ দলে দলে উপস্থিত হন।

বিভিন্ন এলাকার উপস্থিত ব্যক্তিবর্গ মতবিনিময়ে অঙ্গীকার করেন যে, আমরা আমাদের অধিকার প্রতিষ্ঠার জন্য ‘আমরা নারায়ণগঞ্জবাসী’র পক্ষ থেকে যখন যে ধরনের আন্দোলনের প্রস্তাব আসে, আমরা দলে দলে সমবেত হব এবং নগরভবন ঘেরাও করে হলে নারায়ণগঞ্জের বিভিন্ন পাড়া মহল্লা থেকে হাজার হাজার লোক জমায়েত করে আমরা নগর ভবন ঘেরাও করব। গভীর নলক‚পের উপরে ধার্য্যকৃত পানির কর দিব না, বাতিল করতে হবে।

RSS
Follow by Email