মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
রাজনীতি

নগরীতে বাম গনতান্ত্রিক জোটের বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ করেছে নারায়ণগঞ্জ জেলা বাম গণতান্ত্রিক জোট। শনিবার (২৫ নভেম্বর) বিকাল ৪ টায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংসদ ভেঙ্গে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এবং বাম গণতান্ত্রিক জোটের দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে এ সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবত্তীর্র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, কমিউনিস্ট পার্টির জেলার সম্পাদক মণ্ডলীর সদস্য আব্দুল হাই শরীফ, বিমল কান্তি দাস, বাসদ নেতা সেলিম মাহমুদ।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী সরকার চরম ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতার, হামলা, মামলা দিয়ে দেশে একটি ভীতিকর পরিবেশ তৈরি করেছে। নিবার্চন কমিশন, দুদকসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে দলীয় প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছে বর্তমান আওয়ামী সরকার। জনমত উপেক্ষা করে সরকারের তল্পিবাহক নিবার্চন কমিশন একতরফা নির্বাচনের তফশিল ঘোষণা করেছে। স্বাধীনতার পর দেশে ১১ টি জাতীয় সংসদ নিবার্চনের মধ্যে ৭ টি দলীয় ও ৪ টি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ৪ টি নিবার্চনে মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছে। দলীয় সরকারের অধীনে প্রত্যেকটি নির্বাচন প্রশ্নবিদ্ধ কারচুপীর নির্বাচন হয়েছে। গত দুটি নির্বাচনে ভোটার বিহীন ও দিনের ভোট রাতে করে আওয়ামী লীগ প্রমাণ করেছে তাদের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জানে সুষ্ঠু নিবার্চনে তার পরাজয় অবশ্যম্ভাবী। সেজন্য তারা দলীয় সরকারের অধীনে একতরফা নিবার্চন চায়। বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নিবার্চন করা এখন দেশের জনগনের দাবি। সরকার একতরফা নিবার্চনের কার্যক্রম পরিচালনা করছে তাতে সংকট নিরসনের পরিবর্তে আরো ঘনীভূত হবে। বাস্তবে সরকারের একগুয়েমী দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে।

নেতৃবৃন্দ বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকারকে পদত্যাগে বাধ্য করতে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য সকল প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল, সংগঠন ও জনগণের প্রতি আহ্বান জানান।

RSS
Follow by Email