সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়েসদর

ধলেশ্বরীর তীরে ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২টি বাল্কহেডকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: সদর উপজেলার বক্তাবলী এলাকায় নদী দখল করে গড়ে উঠা ইটভাটার বাঁশের পাইলিংসহ ৩৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে ২২টি ইটভাটার বাশের পাইলিং, ৮ টি টংঘর, ৫ টি বালুর গদিসহ ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া নৌযান অধ্যাদেশ আইনে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ২টি বাল্কহেডকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি এস্কেভেটর (ভেকু) দিয়ে এসব অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মোঃ শহীদ উল্যাহ, উপ-পরিচালক মোঃ মোবারক হোসেন মজুমদার, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, বৃহস্পতিবার অভিযানে ৩৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া ২ টি নৌযানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। হাইকোর্টের নির্দেশে আমাদের উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

RSS
Follow by Email