বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

ধনী গরীবের মধ্যে পাহাড় সমান বৈষম্য : হাফিজুল ইসলাম

লাইভ নারায়ণগঞ্জ: জেলা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি কমরেড হাফিজুল ইসলাম বলেন, সমাজতন্ত্রের বিপর্যয়ের মধ্যদিয়ে আবারো যুদ্ধ, গণহত্যা, শোষণ—লুণ্ঠন মাথাচাড়া দিয়ে উঠেছে। মানবজাতির জীবন ও অস্তিত্ব আজ হুমকির মুখে। অল্প কয়েকটা পুঁজিপতি শ্রেণির ধনীদের হাতে দুনিয়ার সকল সম্পদ চলে যাচ্ছে। ধনী গরীবের মধ্যে পাহাড় সমান বৈষম্য সৃষ্টি হয়েছে।

রবিবার (২১ জানুয়ারি) বিকালে জেলা কার্যালয়ে অক্টোবর সমাজতান্ত্রিক বিপ্লবের নেতা কমরেড লেনিনের শততম মৃত্যুবর্ষ উপলক্ষে আলোচনা সভা করেন জেলা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)। আলোচনা সভায় এসব কথা বলেন সভাপতি হাফিজুল ইসলাম।

এসময় তিনি আরও বলেন, ১০০ বছরের বেশি সময় পার হলেও এখনো আমরা লেনিনের কাছ থেকেই শিক্ষা নিচ্ছি। আজকের যুগেও মেহনতি মানুষের মুক্তির পথ হচ্ছে অক্টোবর বিপ্লবের পথ। লেনিনের নেতৃত্বে রাশিয়ায় সমাজতান্ত্রিক বিপ্লবের মধ্য দিয়ে বিশ্বব্যাপী একটা জাগরণ তৈরি হয়েছিল। অনেকগুলো দেশে সমাজতন্ত্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে একটা সমাজতান্ত্রিক বিশ্ব গড়ে উঠেছিল। শোষণ লুণ্ঠন ও পুঁজিবাদ সাম্রাজ্যবাদের বিরুদ্ধে একটা জনমত তৈরি হয়েছিল। প্রাণ—প্রকৃতি—পরিবেশ আজ ধ্বংসের দারপ্রান্তে এসে ঠেকেছে। মানব জাতির মুক্তির জন্য অক্টোবর বিপ্লবের মত আর একটা বিপ্লবের পথেই আমাদের হাঁটতে হবে, অন্য কোন পথ নেই। এখনো তাই কমরেড লেনিনের কাছ থেকে আমাদের শিক্ষা নিতে হচ্ছে। কমিউনিস্ট আন্তর্জাতিক সংগীত পরিবেশনের মধ্যদিয়ে আলোচনা সভা শেষ করা হয়।

সভায় আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড শিবনাথ চক্রবর্তী, জেলা কমিটির সদস্য কমরেড দুলাল সাহা, কমরেড জাকির হোসেন ও কমরেড বিমল কান্তি দাস।

RSS
Follow by Email