শুক্রবার, জুলাই ১২, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

দুর্নীতি-লুটপাট রুখে দাঁড়ানো সহ নানা দাবিতে সিপিভির বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: আওয়ামী দুঃশাসন হটাও, ব্যবস্থা বদলাও, দুর্নীতি-লুটপাট রুখে দাঁড়াও, বিদেশে পাচারের টাকা ফেরত আনা ও খেলাপী ঋণ উদ্ধারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা কমিউনিস্ট পার্টি (সিপিবি)। বুধবার (২৬ জুন) বিকেল ৫ টায় চাষাড়া শহীদ মিনার প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম সভাপতিত্ব বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শিবনাথ চক্রবর্তী, জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য ইকবাল হোসেন, আব্দুস সালাম বাবুল, জেলা কমিটির সদস্য দুলাল সাহা, এম এ শাহীন, শিশির চক্রবর্তী ও মনিরুজ্জামান চন্দন প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশ এখন দুর্নীতি ও লুটপাটের রাজত্বে পরিণত হয়েছে। দুর্নীতি এখন সমাজ, রাজনীতি ও প্রশাসনে ভয়াবহ নৈরাজ্য সৃষ্টি করেছে। সবেক সরকারি কর্মকর্তা বেনজীর, আজিজ ও ছাগলকাণ্ডের মতিউরদের অঢেল অবৈধ সম্পদই তাঁর প্রমাণপ্রমাণ মিলে। দুর্নীতিবাজেরা সরকারের আশ্রয়ে প্রশ্রয়ে নিরাপদে থাকে আর দুর্নীতির বিরুদ্ধে যারা কথা বলে তাঁদের জায়গা হয় কারাগারে। জাতীয় সংসদে অধিকাংশ এখন ব্যবসায়ী যা দুনিয়ার আর কোন দেশে নেই। রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে ব্যবসায়ীরা দেশে ব্যাপক লুটপাটের রাজত্ব কায়েম করেছে। অর্থনীতির এমন কোন ক্ষেত্র নেই যেখানে দুর্নীতি লুটপাট নেই। দুর্নীতির ব্যাপক বিস্তারের মাধ্যমে দেশে আজ ভয়াবহ নৈরাজ্য সৃষ্টি হয়েছে। সরকার জনগণের দৃষ্টি ভিন্ন দিকে সড়ানোর জন্য রেসেলভাইপার সাপের খেলা দেখাচ্ছে। দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলা না হলে দেশ আরও ভয়াবহ সংকটে পড়বে।

নেতৃবৃন্দ আরও বলেন, প্রতি বছর ব্যাংক খাত থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। লুটের টাকার সিংহভাগই বিদেশে পাচার হয়ে যাচ্ছে। কয়েক হাজার ধনাঢ্য রাজনীতিক, ব্যবসায়ী ও অসৎ আমলাদের একচ্ছত্র নিয়ন্ত্রণে ব্যাংকিং খাত লুটপাটের আকর্ষণীয় ক্ষেত্রে পরিণত হয়েছে। ব্যাংক থেকে ঋণ নিয়ে ফেরত দেয়া হচ্ছে না। ফলে ব্যাংক খাত চরম সংকটে পড়েছে। সাধারণ মানুষ চরমভাবে বিপদগ্রস্থ। তাঁদের আয়-ব্যয় সমন্বয় করতে পারছে না। কোটি কোটি যুবক বেকার। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কষাঘাতে নিম্ন আয়ের মানুষ আজ দিশেহারা। এই অসহনীয় দুরাবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হলে পুজিবাদী রাষ্ট্র ব্যবস্থা বদলাতে হবে।

RSS
Follow by Email