সোমবার, জুন ২৪, ২০২৪
Led02রাজনীতি

ত্বকী হত্যার বিচার চেয়ে এড. সাখাওয়াত ‘একটা শিশু হত্যার বিচার সরকার বন্ধ করে রেখেছে’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন বলেছেন, বাংলাদেশ একটি অগণতান্ত্রীক পথে দিকে চলে যাচ্ছে। ভারতের একটি সরকারী পত্রিকা এমন একটি নিউজ প্রকাশ করেছে। আজকে গণসংহতি আন্দোলনের যে ৩১ দফা দাবি ‍তুলেছেন, আমরা এটার পক্ষে আছি। বাংলাদেশে ৩৯টি দল একত্রিত হয়ে আজ আমরা সঠিক গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যে আন্দোলন হচ্ছে। আমি মনে করি গণসংহতি আন্দোলন সেই আন্দোলনের প্রথম সারির সংগঠন। আমরা ক্ষমতা চাই না, আমরা চাই মানুষ ভোটের অধিকার ফিরে পাক।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) নগরীর আলী আহম্মদ চুনকা পাঠাগারে আয়োজিত গণসংহতি আন্দোলনের ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্রের সংগ্রাম ও নতুন রাজনৈতিক বন্দোবস্তের ৩১ দফা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২০১৮ নির্বাচনে আমাকে জেলে পুরে রাখা হয়েছিলো, যাতে আমরা কোন প্রচারণ না করতে পারি, সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে না পারি। ২০২৪ এর নির্বাচন ২০১৪ ও ২০১৮ পাতানো ও এক দলীয় নির্বাচনের মতো করতে চাচ্ছে। আমরা সেই নির্বাচন আর দেখতে চাই না, আমরা চাই সুন্দর সুষ্ঠ নির্বাচন। তাই ১ দফা দাবিতে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, অনির্বাচিত সংসদ ভেঙ্গে দেয়া, তত্ত্বাবধায়ক সরকারের অধিনে দেশে একটি সুষ্ঠ নির্বাচন করা। এটা যদি সরকার মেনে নেয় তাহলে কোন সংঘাতের প্রয়োজন হয় না, আন্দোলনেরও প্রয়োজন নেই। আমি সাত খুন, ত্বকী হত্যাসহ সকলহত্যা কান্ডের বিচার চাই। আজকে একটা শিশু হত্যার বিচার এই সরকার বন্ধ করে রেখেছে। কাগজে কলমে শুধু স্বাধীনতা আছে কিন্তু বাস্তবে নেই। আমি অবিলম্বের ত্বকী হত্যার বিচার শুরু হওয়ার দাবি জানাচ্ছি।

RSS
Follow by Email