রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
রাজনীতি

তারেক-জোবায়দার সাজা আন্দোলনের আগুনে ঘি, সরকার পুড়ে ছাই হবে: মামুন মাহমুদ

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের সাজার প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ।

বুধবার (২ আগস্ট) সন্ধ্যায় গণমাধ্যমকে দেওয়া এক প্রতিক্রিয়ায় মামুন মাহমুদ এই ক্ষোভ প্রকাশ করেন।

ক্ষোভ প্রকাশ করে মামুন মাহমুদ বলেন, এর রায়টি পরিকল্পিতো ভাবে দেওয়া হচ্ছে এটি আমরা আগেই বুঝতে পারছিলাম। সরকার তড়িঘড়ি করে এই রয়ের কার্যক্রম পরিচালনা করেছে। আমি এ রায় এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মামুন মাহমুদ বলেন, মনে হচ্ছে একটি প্রেসক্রিক করা রায় আদালতের মাধ্যমে পড়ে শুনানো হচ্ছে। জনগণ এ মামলা ও রায় দুটোই মিথ্যা বলে মনে করে। চলমান আন্দোলনকে থামানোর জন্য এটি একটি নীল নকশা বলে আমার মনে করি। আগুনে ঘি ঢাললে যেভাবে জ্বলে ওঠে, সরকার ভেবেছে মামলা দিয়ে আন্দোলন ঠেকানো যাবে; কিন্তু এখন এ আগুন আরো দাউ দাউ করে জ্বলে উঠবে। আন্দোলনের দাবানলের তীব্র আগুনে পুড়ে এ সরকার ছাই হবে।

সরকারের কাছে আমাদের আর কোন দাবি-দাওয়া নেই, আমাদের একটাই দাবি এই সরকারের পদত্যাগ। এ সরকারের পদত্যাগের মধ্যেই সকল সমস্যার সমাধান।

উল্লেখ্য, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৯ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তারেকের স্ত্রী ডা. জোবায়দা রহমানের তিন বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বুধবার (২ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

RSS
Follow by Email