বুধবার, জুলাই ১৭, ২০২৪
Led02জেলাজুড়েসদরস্বাস্থ্য

ডেঙ্গু রোধে মেয়র আইভী ‘শুধু সিটি কর্পোরেশনের দিক তাকিয়ে থাকলে হবে না’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও সেফ দ্যা চিলড্রেন ইন বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে ইমারজেন্সি রেস্পন্স ফর ডেঙ্গু প্রকল্প আওতায় নগরবাসীকে সচেতন করার লক্ষে সিটি কর্পোরেশন এলাকায় জনসচেতনতা কর্মসূচী চলছে। এই কর্মসূচীর অংশ হিসাবে নগরবাসীর সচতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি আয়োজন করা হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে র‌্যালিটি বের হয়ে বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিন করে শেখ রাসেল পার্কে গিয়ে শেষ হয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী নগরবাসীকে সচতন হয়ে ডেঙ্গু মোকাবেলায় সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়ে র‌্যালি উদ্বোধন করেন। এ সময় মশারি বিতরণ করা হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কাউন্সিলর মিনোরায়া বেগম, স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. শেখ মোস্তফা আলী, মেডিকেল অফিসার ডা. নাফিয়া, সেভ দ্যা চিলড্রেন এর অফিসার প্রজেক্ট অপারেশন মাসুদুল কবির, উক্ত র‌্যালি পরিচালনা করেন জনস্বাস্থ্য ও রোগতত্ত্ব বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ নিজাম আলী।

মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, এখন প্রচুর পরিমানে মশা কমে গেছে। নাগরিকদের ব্যক্তিগত ভাবে সর্তক থাকতে হবে, ছাদে বাড়ী আশে পাশে যেন পানি জমে না থাকে। শুধু সিটি কর্পোরেশনের দিক তাকিয়ে থাকলে হবে না, নিজেদের কাজ করতে হবে। এনসিসি, কাউন্সিলর ও ডেঙ্গু বিস্তার রোধে সকল সংস্থার একত্রে কাজ করছে। আমরা চাই, আমাদের নাগরিকতা সচেতন হওক, আমাদের সহযোগিতা করুণ।

বুধবার ৭ ফেব্রুয়ারি বেলা ১১টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কার্যালয়ের সামনে নাসিকের আয়োজনে ডেঙ্গু বিস্তার রোধে জনসচেতনতামূলক কর্মসূচী উদ্বোধনী বক্তব্যে তিনি একথা বলেন।

RSS
Follow by Email