শুক্রবার, জুলাই ১২, ২০২৪
Led05ফতুল্লা

ডুবিয়ে দেওয়া হলো সেই ট্রলারটি, গঠন করা হয়েছে তদন্ত কমিটি

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জ্বালানি তেলের ড্রামবাহী ট্রলারে বিকট শব্দে বিস্ফোরণের পর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বিকেল ৩টা বাজে আগুন অনেকটা নিয়ন্ত্রনে আনলেও, সন্ধ্যা ৭টার দিকে তা পুনরায় জ্বলে উঠে। বুধবার (২৬ জুন) দুপুর দেড়টার দিকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়।

রাত ৯টার দিকে আগুন লাগা ট্রলারটি বুড়িগঙ্গা নদীতে ডুবিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন আহমেদ। এর আগে ট্রলারটি বুড়িগঙ্গা নদীর তীরে রাখা অবস্থায় এতে আবার আগুন ধরে যায়। একপর্যায়ে ট্রলারটির রশি পুড়ে গিয়ে মাঝনদীতে চলে গিয়েছিল। এ কারণে আগুন নেভানো শেষে ট্রলারটিকে নদীতে ডুবিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের মোট ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ট্রলারের আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে।

পুড়ে যাওয়া ট্রলারটির নাম এমভি মনপুরা। এটির মালিক সেলিম। অগ্নিদুর্ঘটনার সময় ওই ট্রলারে মাঝি বাকের, কামাল এবং শ্রমিক ফখরুল, বাবুল মোল্লা ও খোকন ছিলেন। এর মধ্যে মাঝি কামাল অগ্নিদগ্ধ হয়েছেন। বাকের অক্ষত আছেন। আর ট্রলারের শ্রমিক ফখরুল, বাবুল মোল্লা ও খোকন নিখোঁজ রয়েছেন।

এদিকে, সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক। এসময় তিনি বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বিকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তদন্ত কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কী কারণে এ ঘটনা ঘটেছে, এ ঘটনার জন্য কারও কোনো গাফিলিতি আছে কি না, পুরো বিষয়টি খতিয়ে দেখে তদন্ত প্রতিবেদন প্রস্তুত করা হবে।

RSS
Follow by Email