বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Led05জেলাজুড়ে

ট্রেনের সময়সূচিতে যাত্রীক্ষোভ, ২মাসের আশ্বাস দিলেন রেল কতৃপক্ষ

#দেড় ঘন্টা আগে কলেজে আসতে হয়: শিক্ষার্থী
#ভাড়া বৃদ্ধি করেছে, সেবার মান বাড়েনি: সাধারণ যাত্রী
#২ মাসের মধ্যে ডাবল ট্রেন চলাচল করবে: স্টেশন মাস্টার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পদ্মা সেতুর রেল প্রকল্প কাজের জন্য আট মাস বন্ধ ছিলো ঢাকা-নারায়ণগঞ্জ রেল যোগাযোগ ব্যবস্থা। কিন্তু দীর্ঘদিন পরে এই রুটে ট্রেন চলাচল শুরু হলেও সাধারণ মানুষের ভোগান্তির অবসান হয়নি, স্বস্তি ফিরেনি সাধারণ যাত্রীদের মধ্যে। কথা ছিলো, যাত্রীদের কথা চিন্তা করে নারায়ণগঞ্জ রেলপথে মোট ৮টি ট্রেন ১৬ বার আসা যাওয়া করবে। পদ্মা সেতুর বাকি কাজ শেষ হলে পরিপূর্ণভাবে ট্রেন চলাচল শুরু হবে। এদিকে, ট্রেন চালু হলেও সাধারণ যাত্রীদের অভিযোগ সঠিক সময়ে চলাচল করে না, ভাড়াও তুলনা মূলক বেশী।

পদ্মা সেতুর কাজের জন্য বন্ধ করলেও মঙ্গলবার থেকে চালু হয়েছে পদ্মা সেতুর উপর দিয়ে ট্রেন চলাচল। মাওয়া স্টেশন থেকে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আংশিক (ঢাকা-ভাঙা) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, প্রাথমিক ভাবে মাওয়া থেকে ভাঙ্গা চালু করা হলেও ঢাকা থেকে চলতি বছরের মধ্যেই চালু হবে। রেল কর্তৃপক্ষের দাবী ‘ঢাকা থেকে পদ্মা সেতুর রেল চালু হলে, আগের মতো ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথেও ট্রেন চলাচল শুরু হবে। এছাড়া এখনো বাকি আছে ঢাকা নারায়ণগঞ্জ ডাবল লেনের আংশিক কাজ, শেষ হলেই স্বাভাবিক নিয়মে চলাচল করবে ট্রেন।

ঢাকা-নারায়ণগঞ্জ রেল চলাচল করা যাত্রী হাবিবুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে জানান, ট্রেন চালু হলেও আমাদের অফিসের সময়ের সাথে কোন মিল নাই। আমাদের অফিস টাইম ৯-১০টা থাকে। কিন্তু এই সময় গুলোর মধ্যে কোন ট্রেন নাই। তার উপর ট্রেনের ভাড়া বৃদ্ধি করেছে, তবে সেই তুলনায় সেবার মান বাড়েনি।

ঢাকা গেন্ডারিয়া থেকে আসা এক শিক্ষার্থী জানায়, আমাদের যাতায়াতে সুবিধা হয় ট্রেন। কিন্তু ট্রেনের সময়সূচি মোটেও আমাদের সুবিধা অনুযায়ী হয়নি। আমরা যে সময় কলেজে আসি তার ২ ঘন্টা আগে আসতে ট্রেনে আসলে। তাছাড়া সড়ক পথে যে পরিমান যানজট, এই জন্য বাধ্য হয়েই ট্রেনে যাতায়াত করি।

আরেক শিক্ষার্থী জানায়, আমাদের ট্রেনে যে ভাড়া নেয় সে অনুযায়ি সার্ভিস পাইনা। আমাদের এই রেল পথে আরও উন্নত করতে হবে। ডাবল লেন দ্রুত চালু করলে হয়তো আমাদের সমস্যা কিছুটা কমবে।

নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার কামরুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে বলেন, গেন্ডারিয়ায় পদ্মা সেতুর কাজ এখনো পরিপূর্ণ শেষ হয়নি। মূলত কাজ শেষ হলেই নারায়ণগঞ্জে আগের মতো করে ট্রেন চলাচল করবে। আপাতত আগের মতোই ৮ জোড়া ট্রেন চলবে। তবে ধারণা করা হচ্ছে আগামী ২ মাসের মধ্যে গেন্ডারিয়া ও ফতুল্লায় ক্রোসিংয়ের কাজ হয়ে গেলে। ঢাকা- নারায়ণগঞ্জ ডাবল ট্রেন চলাচল করবে। নারায়ণগঞ্জের সাধারণ যাত্রীদের ভোগান্তির অবসান হবে।

RSS
Follow by Email