বুধবার, মে ২২, ২০২৪
Led04জেলাজুড়েসদর

ট্রেনিং ছাড়াই সশস্ত্র বাহিনীর মোকাবেলা করা সহজ কথা না: এসপি রাসেল

লাইভ নারায়ণগঞ্জ: জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেছেন, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা সাড়া দিয়ে লড়াই করেছেন। দেশকে স্বাধীন করতে, বাঙালিদের স্বাধীন করতে সশস্ত্র সামরিক বাহিনীর বিরুদ্ধে থ্রি নট থ্রি রাইফেল নিয়ে তারা লড়েছেন। এটি সহজ কোন কথা নয়। জীবনের ঝুকি নিয়ে লড়াই করা এ ব্যাপারটি মুখে অনেকেই সহজে বলতে পারে কিন্তু তা বাস্তবে করা ততটা সহজ নয়। নিজের জীবনকে উপেক্ষা করে কোন প্রকার ট্রেনিং ছাড়াই সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে লড়াই করে মুক্তিযোদ্ধারা প্রমাণ করেছেন যে, তারা এই দেশের সূর্য সন্তান। এ উপলব্ধি আমাদের থাকতে হবে। মুক্তিযোদ্ধাদের অবদান আমরা কখনই ভুলতে পারি না।

শনিবার (১৬ ডিসেম্বর) জেলা শিল্পকলা একাডেমিতে বিজয় দিবস উপলক্ষে জেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা প্রশাসক মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই সহ জেলার মুক্তিযোদ্ধারা।

উপস্থিত মুক্তিযোদ্ধাদের প্রতি পুলিশ সুপার বলেন, আপনারা হলেন জীবন্ত কিংবদন্তি। আপনাদের ত্যাগ, শ্রম, সাহস ও জীবনী আমাদের এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগায়। তাই আপানদের প্রতি আমি জানাই আমার গভীর শ্রদ্ধা।

তিনি বলেন, সে আমলে যে সাড়ে ৭ কোটি বাঙালি ছিল, তারা প্রত্যেকেই মুক্তিযোদ্ধা। কেউ প্রত্যক্ষ, কেউ পরোক্ষভাবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। যারা মুক্তিযোদ্ধাদের নানাভাবে সাহায্য করেছেন যেমন খাবারের ব্যবস্থা করা, চিকিৎসা ব্যবস্থা করা, থাকার ব্যবস্থা করা যারা করেছেন তারা যুদ্ধে পরোক্ষভাবে অংশ নিয়েছেন। তারা যোদ্ধাদের মনোবল যুগিয়েছেন।

RSS
Follow by Email