শনিবার, জুন ২২, ২০২৪
ক্রীড়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আমেরিকা’র জয়

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ সময় রবিবার ভোরে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় কানাডা। এই ম্যাচে যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে নেমেই বিরল নজির গড়েছেন কোরি অ্যান্ডারসন। সাবেক কিউই এই অলরাউন্ডার দু’টি আলাদা দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেন। বিশ্বে মোটে পঞ্চম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েছেন তিনি।

নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন কোরি অ্যান্ডারসন। এবারের বিশ্বকাপে তিনি খেলছেন আমেরিকার হয়ে। তালিকায় বাকি চার ক্রিকেটার হলে রুলফ ভ্যান ডার মারওয়া, ডার্ক ন্যানেস, মার্ক চ্যাপম্যান ও ডেভিড ভিসা। ভ্যান ডার মারওয়া দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস, ন্যানেস অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস, চ্যাপম্যান হংকং ও নিউজিল্যান্ড এবং ভিসা দক্ষিণ আফ্রিকা ও নামিবিয়ার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান করে কানাডা। নবনীত ধালিওয়াল ৬১ ও নিকোলাস কির্টন ৫১ রান করেন। ৩ ওভার বল করে ২৯ রান দিয়ে ১ উইকেট নেন অ্যান্ডারসন।

জবাবে ১৪ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় আমেরিকা। আন্দ্রিয়াস গৌস ৬৫ ও অ্যারন জোন্স ৯৪ রান করেন। ব্যাট করতে নেমে ৩ রানে অপরাজিত থাকেন অ্যান্ডারসন।

RSS
Follow by Email