বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
জেলাজুড়েসদরসোশ্যাল মিডিয়া

টিএলসি বিডি’র বাগানীদের ২য় বর্ষপূর্তি উদযাপন

লাইভ নারায়ণগঞ্জ: নানা আয়োজনে উজ্জপিত হয়েছে ট্রি লাভার্স কমিউনিটি (টিএলসি) বিডি গ্রুপের বাগানীদের দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান। শুক্রবার (২৩ ফেব্রুয়ারী ) বিকালে নারায়ণগঞ্জ শহরে শেখ রাসেল পার্কে বিভিন্ন জেলার বাগানীতের নিয়ে বর্ষপূর্তি উপলক্ষে কেককাটা ও গাছ বিতরণের মাধ্যমে এ দিনটি পালন করা হয়।

অনুষ্ঠানে কুইজ এর পুরুস্কার, লটারি ড্র, গাছ বিতরণ ও সম্মাননা স্মারক সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সামাজিক সংগঠন টিএলসি বিডি গ্রুপের এডমিন সেলিনা আক্তার ইভা’র সার্বিক সহযোগীতায় দেশের বিভিন্ন জেলার বৃক্ষ বাগানীদের নিয়ে আনন্দমুখর পরিবেশে এ দিনটি উদযাপন করা হয়।

সামাজিক সংগঠন টিএলসি বিডি গ্রুপের এডমিন সেলিনা আক্তার ইভা বলেন, আমরা দু বছর আগে এ সংগঠনকে চালু করেছি। আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে গাছ ও সবুজের প্রতি ভালোবাসা। এজন্য আমেদের এ গ্রুপে একটি স্লোগান দিয়েছি যা “এসো গড়ি সবুজ শ্যামল জনপদ”। আমরা এ সংগঠনের মাধ্যমে বিভিন্ন জেলায় জেলায় গাছ বিতরণ করে থাকি। গাছের প্রতি উত্তর তিয়ে থাকি। এবং ছোট ছোট স্কুলের বাচ্চাদের গাছ দিয়ে গাছের প্রতি আগ্রহ বাড়িয়ে তোলার চেষ্টা করি। এছাড়া বর্ষপূর্তি উপলক্ষে আমরা জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত সকলকে নিয়ে আনন্দ উল্লাস করছি। এবং বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করছি। আমাদের মূল উদ্দেশ্য হলো সবুজটাকে সামনে এনে গাছের প্রতি ভালোবাসা।

তিনি আরোও বলেন, বর্তমানে আমাতের শহরে বাসা বাড়িতে চিলেকোঠারর মত হয়ে গেছে। তাই শহরকে সবুজ আয়নে জন্য বাড়ির বারান্দা ও ছাদ হলেও যে কোন সবুজ গাছ রোপন করি। তাই আমাদের স্বেচ্ছায় ও প্রচেষ্ঠায় যেন মানুষেরর মাঝে আগ্রহ বারে। মূলত আমার সুরু হয়েছে ছাদ বাগান দিয়ে। পরে আমার স্বামীর প্রচেষ্ঠায় টিএলসি বিডি গ্রুপ নামে একটি সামাজিক সংগঠন গড়ে তুলি এবং পরবর্তীতে দেশব্যাপী এগ্রুপের সুনামটি ছড়িয়ে পরে ।

গ্রুপের এডমিন জি এম হৃদয় বলেন, এটা একটা সামাজিক সংগঠন। এ জাতির মঙ্গলের সংগঠন। আমাদের এ সংগঠনে বৃক্ষ ছাড়া অন্য কিছু নিয়ে আলোচনা হয় না। আমাদদের টিএলসি বিডি গ্রুপের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে বৃক্ষ রোপন করে থাকি। পাশা-পাশি গাছ বিতরণও করে থাকি। এতে আমাদের সংগঠনের সকল মেম্বারদের সহযোগীতায় এ গ্রুপটির কার্যক্রম করে থাকি। সরকার ও বেসরকারিভাবে যদি কেউ এ সংগঠনকে সহযোগীতা করতে চায় তাহলে তাদেরকে আমরা স্বাগত ও শুভেচ্ছা জানাবো।

এতে টিএলসি বিডি গ্রুপের এডমিন জি এম হৃদয় ও আরিফুজ্জামান শান্ত’র পরিচালনা এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। টিএলসি বিডি গ্রুপের এডমিন আফসানা সোমা, হাসান হাওলাদার, গ্রুপ এক্সপার্ট তাজুল ইসলাম, মো. আল মামুন, মডারেটর মিনহাজুল ইসলাম মৃদুল, সাকিব, আতিক, সিমা, নিলয়, শিমুল।

এছাড়া অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন, জামাল উদ্দিন সুমন, কামরুল মেম্বার, রুবেল, ফারহান নিতু, আব্দুর রহমান শ্যামল, সাব্বির হোসেন, সাগর হোসেন, নাদিম, রুবিনা, দিনা, সাইফুল, খুশবু, শাহাদাত, লাবন্য, ঝিনুক, পারুল পারভীন, আজাদ সহ সংগঠনের বিভিন্ন জেলার বাগানীরা উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email