বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
Led05আদালতফতুল্লা

ঝুট ব্যবসায়ী হত্যা মামলা: নারীসহ দুই জনকে আমৃত্যু কারাদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লার ঝুট ব্যবসায়ী কবির হোসেনকে গলাকেটে হত্যা মামলায় নারীসহ ২ জনকে আমৃত্যু কারাদণ্ড ও পাচঁজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।সোমবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন।

আমৃত্যু কারাদণ্ড প্রাপ্তরা হলেন, ফতুল্লায় সিয়াচর এলাকার সালেহা বেগম ও মনির হোসেন। আর যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলো, কাজল মিয়া, মো. জুয়েল, নুরুল ইসলাম, মাজেদুল ইসলাম ও লিটন মিয়া।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ২০১১ সালের ২১ এপ্রিল রাতে পরিবারের সঙ্গে ঘুমন্ত অবস্থায় ছিলেন ঝুট ব্যবসায়ী কবির। রাত একটার দিকে তাকে ফোন করে ডেকে নেয় আসামিরা। এরপর আর বাড়িতে ফিরেনি। পরদিন সকালে পাশের এলাকার একটি ডোবা থেকে তার গলা ও পেট কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন। মামলাটির তদন্তে বেড়িয়ে আসে পূর্ব বিরোধের জেড়ে পরিকল্পিত ভাবে হত্যা করা হয় কবিরকে। দীর্ঘ একযুগ পর আদালত আজ মামলাটির রায় ঘোষণা করেন।

মামলার রায়ে আসামী সালেহা ও মনিরকে আমৃত্যু কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস কারাদণ্ড প্রদান করে আদালত। একই মামলায় আরও পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয় আদালত। পাশাপাশি তাদেরকেও ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। তবে মামলার আসামীরা জামিনে গিয়ে পালিয়ে যান। শুধু মাত্র সালেহা রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন। পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

RSS
Follow by Email