সোমবার, মে ২০, ২০২৪
Uncategorized

জেলা ছাত্র ফেডারেশনের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ

লাইভ নারায়ণগঞ্জ: ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের পথে-ঘাটে থাকা শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জেলা ছাত্র ফেডারেশন। বুধবার (১০ জানুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে মুক্তিসংগ্রামের শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

জেলা সভাপতি ছাত্রনেতা ফারহানা মুনার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছাত্রনেতা সৃজয় সাহার সঞ্চালনায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ছাত্রনেতা সৈকত আরিফ, জেলা সহ-সভাপতি সাঈদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক ইউশা ইসলাম, তাইরান আবাবিল রোজা, সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা সৌরভ সেন, দপ্তর সম্পাদক ছাত্রনেতা সাকিব হাসান সানি, অর্থ সম্পাদক ছাত্রনেতা মৌমিতা আক্তার, প্রচার সম্পাদক ছাত্রনেতা অপূর্ব রায়, রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক ছাত্রনেতা সায়হাম আযমিসহ শাখা সংগঠক-কর্মীরা।

কেন্দ্রীয় ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ছাত্রনেতা সৈকত আরিফ বলেন, ‘ বাংলাদেশ আজ এক গভীর রাজনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। বর্তমান সরকার তার অবৈধ ক্ষমতাকে নবায়ন করতে জনগণের সমস্ত দাবি উপেক্ষা করে আরো একটি প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করেছে। দেশের মানুষ প্রহসনের এই নির্বাচন প্রত্যাখান করেছে। ফ্যাসিবাদী শাসনে দেশের শিক্ষা প্রতিষ্ঠানের গণতান্ত্রিক পরিবেশ আজ বিপর্যস্ত। নতুন শিক্ষাক্রমের নামে শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে বিপর্যস্ত করা হচ্ছে। এরকম ভয়াবহ পরিস্থিতির মাঝে বাংলাদেশ ছাত্র ফেডারেশন তার ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে যাচ্ছে। ১৯৮৫ সালের ১০ জানুয়ারী স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনের মাঝে ছাত্রসমাজকে নেতৃত্ব দিতে বাংলাদেশ ছাত্র ফেডারেশন গঠিত হয়। ছাত্র ফেডারেশন তার জন্মলগ্ন থেকেই এদেশের ছাত্রসমাজ-গণমানুষের প্রত্যেকটি ন্যায়সঙ্গত সংগ্রামে সর্বোচ্চ শক্তি দিয়ে মাঠে থেকেছে, নেতৃত্ব দেবার চেষ্টা করেছে। বর্তমান ফ্যাসিবাদবিরোধী সংগ্রামকে শক্তিশালী করতেও ছাত্র ফেডারেশন নেতৃত্বমূলক ভূমিকা পালনের সংগ্রাম চালিয়ে যাচ্ছে। দীর্ঘ ৩৮ বছরের লড়াইয়ের পথে আমাদের অসংখ্য সহকর্মী নির্যাতনের শিকার হয়েছেন, জেল খেটেছেন, গুলির মুখোমুখি দাঁড়িয়েছেন কিন্তু আমরা কখনো আপোষ করিনি। সামনের দিনেও সেই লড়াইয়ের ধারাবাহিকতায় ছাত্র ফেডারেশন বাংলাদেশের ছাত্রসমাজ ও গণমানুষের স্বার্থের পক্ষে লড়াই অব্যাহত রাখবে।’

RSS
Follow by Email