বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
Led02শিক্ষা

জেলখানায় এসএসসি পরীক্ষা দিলেন নারী নির্যাতন মামলার ৩ আসামি

লাইভ নারায়ণগঞ্জ: কারাগারে বসে এসএসসি (ভোকেশনাল) বাংলা প্রথম পত্র পরীক্ষায় অংশ নিয়েছে নারী নির্যাতন মামলার ৩জন আসামি। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে শিক্ষক, পুলিশ ও কারা কর্তৃপক্ষের উপস্থিতিতে পরীক্ষায় অংশ নেয় তারা। তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেল সুপার মো. মোকাম্মেল হোসেন।

কারাগারের ৩ পরীক্ষার্থী হলেন: নাহিদুল ইসলাম নিপুণ, রূপম প্রধান ও দিপু দেওয়ান। তারা রূপগঞ্জ উপজেলার ভারতচন্দ্র উচ্চ বিদ্যালয়ের এসএসসি (ভোকেশনাল) শাখার শিক্ষার্থী। এবার মুড়াপাড়া সরকারি পাইলট মডেল হাই স্কুল কেন্দ্রের পরীক্ষার্থী তারা।

নারায়ণগঞ্জ জেল সুপার মো. মোকাম্মেল হোসেন বলেন, একটি মামলায় এবারের এসএসসির রূপগঞ্জের ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ৩ জন পরীক্ষার্থী কারাগারে রয়েছে। শিক্ষক, পুলিশ ও কারা কর্তৃপক্ষের উপস্থিতিতে তিনজন পরিক্ষার্থী আজ এসএসসির প্রথম পরীক্ষা করাগারে দিয়েছে। শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। তারা বাকী পরীক্ষাগুলো কারাগারে থাকলে সেখানেই পরীক্ষা দিতে পারবে। সে রকম ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, ২০২৪ সালের এই মাসের নারী ও শিশু নির্যাতনের মামলায় ৩ জন এসএসসির শিক্ষার্থী কারাগারে রয়েছে। কর্তৃপক্ষের নির্দেশে এই তিনজন পরীক্ষার্থীদের পরীক্ষা দেয়ার ব্যবস্থা করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উপস্থিতিতে প্রথম পরীক্ষা সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, নারী ও শিশু নির্যাতনের একটি মামলায় গত ৯ ফেব্রুয়ারি পুলিশ তাদের গ্রেপ্তার করে নারায়ণগঞ্জ আদালতে পাঠায়। তারা নারায়ণগঞ্জ আদালতে জামিন চাইতে গেলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

RSS
Follow by Email