সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়ে

জেনে নিন নারায়ণগঞ্জের নতুন ভোটাররা কে কোথায় ভোট দিবেন

লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ জেলায় ৫টি আসন মিলিয়ে দ্বাদশ জাতীয় নির্বাচনে নতুন ভোট দিবেন ২ লক্ষ ৩৭ হাজার ১৯৯ জন। তাদের কে কোন ভোটকেন্দ্রে ভোট দিবেন, সেটি জেনে নিতে পারেন নির্বাচন কমিশনের ওয়েবসাইট, অ্যাপ ও স্থানীয় নির্বাচন অফিস থেকে।

নির্বাচন কমিশনের ওয়েবসাইটে (http://www.ecs.gov.bd/page/gadgets-for-12th-national-parliament-election) ৩০০ নির্বাচনি আসনের কেন্দ্র তালিকা রয়েছে। এ তালিকা থেকে ভোটাররা জানতে পারবেন তার ওয়ার্ডের জন্য কোনো কেন্দ্র নির্ধারিত রয়েছে। কেবল নির্ধারিত কেন্দ্রেই ভোট দিতে পারবেন ভোটাররা।

ভোটকেন্দ্রে সম্পর্কিত তথ্য নির্বাচন কমিশনের অ্যাপ (Smart Election Management BD) থেকেও জানতে পারবেন ভোটাররা। এটি গুগল অ্যাপ ও অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

অ্যাপটি ইনস্টল করে জন্ম তারিখ ও ভোটার আইডি কার্ডের নম্বর দিয়ে ভোট কেন্দ্রের ঠিকানা, ভোট দেওয়ার সিরিয়াল নম্বর, প্রার্থীদের প্রতীকের মতো তথ্য জানা যাবে।

এছাড়া স্থানীয় নির্বাচন অফিস থেকেও ভোট কেন্দ্র সংক্রান্ত তথ্য জানা যাবে। নির্বাচন অফিসের ভোটার তালিকা থেকে কোন এলাকার ভোটার কোন কেন্দ্রে ভোট দেবেন এবং ভোটারদের সিরিয়াল নম্বরও জানা যাবে।

এ তালিকা নিয়েই ভোটের সময় কিংবা এর আগে ভোটারদের তথ্য দিয়ে থাকেন প্রার্থী ও তাদের প্রতিনিধিরা।

RSS
Follow by Email