সোমবার, জুন ১৭, ২০২৪
Led05রাজনীতিসদর

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে মহানগর বিএনপির দিনব্যাপি নানান আয়োজন

লাইভ নারায়ণগঞ্জ: শহীদ রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। বৃহস্পতিবার (৩০ মে) সকাল ৯টায় শহরের মিশনপাড়া মোড়ে এই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ূন কবির, যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক ফতেহ রেজা রিপন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা.মজিবুর রহমান, মাহবুল্লাহ তপন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, সদস্য সচিব এড. এইচএম আনোয়ার প্রধান, জেলা মহিলা দলের সভানেত্রী রহিমা শরীফ মায়া প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এড. সাখাওয়াত বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা এবং প্রত্যাক্ষ যুদ্ধের মাধ্যমে এই দেশকে স্বাধীন করেছিলেন। যার কারণে তাকে বীর উত্তম খেতাবে ভুষিত করা হয়েছিলো। জিয়াউর রহমান ক্ষমতায় এসে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলো। তিনি প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে শিল্প বিপ্লবের মাধ্যমে আধুনিক বাংলাদেশ গড়ে তুলেছিলো। গত ১৫ বছরে জিয়াউর রহমানকে মানুষের মন থেকে মুছে দিতে এই সরকার অনেক চেষ্টা করেছে। সরকার যত চেষ্টা করেছে, ততই শহীদ লোষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম বাংলার মানুষের মনের মধ্যে গথিত হয়েছে।

এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, শহীদ জিয়াউর রহমান মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন বলেই আমরা রাজপথে দাড়িয়ে দুটি কথা বলতে পারছি। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন বলেই আজ আওয়ামী লীগ বাংলার মাটিতে দাড়িয়ে বড় বড় কথা বলতে পারে। জিয়াউর রহমান দেশ স্বাধীন করেছিলেন বলেন, শেখ হাসিনা ওয়াজেদ আপনি এদেশের প্রধানমন্ত্রী। আজ থেকে ৪৩ বছর আগে ওই ভারতের প্রেতাত্মারা ষড়যন্ত্র করে জিয়াউর রহমানকে হত্যা করেছে। তাকে হত্যা করে কি হবে, তার সৈনিকেরা এখনো থেমে থাকেনি। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আমাদের রাজনৈতিক অভিভাবক তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনার সরকারের পতন ঘটিয়ে শহীদ জিয়াউর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করবো।

তিনি আরও বলেন, আমরা যাতে তারেক রহমানের নেতৃত্বে মানুষের মুখে হাসি ফুটাতে পারি সেজন্য আপনারা জিয়া পরিবারের জন্য দোয়া করবেন। শহিদ জিয়াউর রহমানের জন্য দোয়া করবেন। তারেক রহমানের জন্য দোয়া করবেন। আমি আজকের দিনে মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞপন করছি।

এদিন এড. সাখাওয়াত ও এড. টিপুর নেতৃত্বে নারায়ণগঞ্জ শহর-বন্দরের বিভিন্ন ওয়ার্ডে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজিত দোয়া মাহফিলে অংশ নিয়ে নেওয়াজ বিতরণ করেন মহানগর বিএনপির শীর্ষ নেতারা।

RSS
Follow by Email