শনিবার, জুন ২২, ২০২৪
Led05ফতুল্লারাজনীতিসিদ্ধিরগঞ্জ

জাল ভোটের অভিযোগে আ.লীগের ২ কর্মীকে কারাদণ্ড

লাইভ নারায়ণগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণঞ্জ-৪ আসনে ভোট কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে আওয়ামী লীগের ২ কর্মীকে আটক করা হয়েছে। আটককৃতদের দুই বছরের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন দিয়েছেন বিচারিক আদালত। রবিবার (৭ জানুয়ারী) বিকেলে নারায়ণগঞ্জের দেলপাড়া উচ্চবিদ্যালয় ভোট কেন্দ্রে জাল ভোট প্রদানের সময় আটক দুজনকে নির্বাচনী মামলায় জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান বিথীর আদালত এই কারাদণ্ড প্রদান করা হয়। একই দিন রাতেই দন্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয় । 

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পাগলা দেলপাড়া এলাকার মো. ইস্রাফিল এবং পূর্ব দেলপাড়া এলাকার জামাল হোসেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ গণমাধ্যমকে বলেন, নির্বাচনী মামলায় কয়েকজনকে কারাদণ্ড ও জরিমানা করেছেন বিচারিক আদালত। দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের কারাগারে পাঠানো হয়েছে।

আইন অনুযায়ী গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২–এর ৭৪ (৪) অনুচ্ছেদে উল্লেখ করা আছে যে, যদি কোনো ব্যক্তি একই ভোট কেন্দ্রে একাধিকবার ভোট প্রদান করেন বা ভোট প্রদানের জন্য ব্যালট চান, তাহলে ওই ব্যক্তি বেআইনি কার্যের অপরাধে দোষী সাব্যস্ত হবেন। এই অপরাধের জন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে অনধিক সাত বছর এবং অন্যূন দুই বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হবেন। সেই সঙ্গে অর্থদণ্ডেরও বিধান রয়েছে।

RSS
Follow by Email