রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led02জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

জালকুড়িতে অগ্নিকান্ড, আগুন নেভাতে ফায়ার সার্ভিস‘র ৪ ইউনিট

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে জালকুড়িতে একটি সুতার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ৫টায় এ ঘটনাটি ঘটে। আগুন নিয়ন্ত্রণে আনার জন্যে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। প্রতিবেদনটি লিখা পর্যন্ত, এখনও আগুন নিয়ন্ত্রণে আসে নি। এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটে নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে তাহমিদ রোটর ইর্য়াং মিল নামে এক সুতার কারখানার একটি অংশে আগুনের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা বিষয়টি তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসকে জানায়।

কারখানাটির মালিক হাফেজ হাফিজুর রহমান জানান, সুতার দাম বাড়লে বিক্রি করবে সেই আশায় তার কারখানায় অনেক টাকার মাল মজুদ ছিল। এই মালামাল বিক্রি করে তার বকেয়া থাকা ১৫ লাখ টাকা বিদ্যুৎ বিল দেওয়ার কথা ছিল। কিন্তু অগ্নিকান্ডে নি:স্ব হয়ে গেছেন, কান্নাজড়িত কন্ঠে বলেন তিনি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, খবর পাওয়া মাত্রই ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। এখনো পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে না আসলেও আগুনের মাত্রা আগের চেয়ে কমেছে।

তিনি আরও জানান, কারখানাটিতে প্রচুর পরিমানে তুলা মজুদ ছিল। তাই আগুন নিয়ন্ত্রণে আনতে একটু সময় লাগছে। আশা করছি, খুব শিগগিরই আগুন নিয়ন্ত্রণে চলে আসবে। তবে আগুনের ঘটনায় কেউ আহত হননি। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ আগুন নিয়ন্ত্রণে আসার পর বলা সম্ভব হবে।

RSS
Follow by Email