শনিবার, মে ২৫, ২০২৪
Led02জেলাজুড়েবন্দরশিক্ষাসদর

জাতীয় শিক্ষা সপ্তাহ বিভাগীয় পর্যায়ে না.গঞ্জ সদরের অভূতপূর্ব সাফল্য

#শিক্ষার্থীরা যাতে আরও বেশি সাফল্য অর্জন করতে পারে সে লক্ষে কাজ করছি: ডিসি
#এটা শুধু না.গঞ্জ হাই স্কুলের জয় না, গোটা নারায়ণগঞ্জের জয়: চন্দন শীল
#জাতীয় পর্যায়েও শিক্ষার্থীরা জয়লাভ করবে: রুমন রেজা

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় শিক্ষা সপ্তাহ সাংস্কৃতিক প্রতিযোগীতার ঢাকা বিভাগীয় পর্যায়ের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ৮টি বিষয়ে নারায়ণগঞ্জের ১০ জন শিক্ষার্থী বিজয়ী হয়েছে। সোমবার (১৩ মে) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা ঢাকা অঞ্চলের পরিচালক প্রেফেসর মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ফলাফল ঘোষণা করা হয়।

নারায়ণগঞ্জের ১০ জন বিজায়ীর মধ্যে ৯ জন সদর উপজেলার ও ১ জন বন্দর উপজেলার শিক্ষার্থী। এর মধ্যে সদর উপজেলার নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ থেকে ৪ জন ও নারায়ণগঞ্জ কলেজ থেকে ৩ জন বিজয়ী হয়েছে।

ঢাকা বিভাগীয় প্রতিযোগীতায় নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ থেকে ইংরেজী রচনা ও ইংরেজী বক্তৃতায় খ গ্রুপে ৯ম শ্রেণীর তাওহীদ হাসান, জারীগানে ক গ্রুপে ৭ম শ্রেণীর সুপর্না দেবনাথ ও তার দল, খ গ্রুপে ৯ম শ্রেণীর জয়ীতা সাহা ও তার দল, নৃত্যে (উচ্চাঙ্গ) খ গ্রুপে ৯ম শ্রেণীর টাপুর সাহা বিজয়ী হয়েছে।

নারায়ণগঞ্জ কলেজ থেকে রবীন্দ্র সঙ্গীতে ঘ গ্রুপে স্নাতক (সম্মান) ১ম বর্ষের হুমাইয়া জাহান ছোঁয়া, উচ্চাঙ্গ সঙ্গীতে ঘ গ্রুপে স্নাতক (সম্মান) ১ম বর্ষের উজ্জল চন্দ্র রায়, লোক নৃত্যে ঘ গ্রুপে স্নাতক (সম্মান) ৩য় বর্ষের পুস্পিতা সাহা পূর্ণ বিজয়ী হয়েছে। এছাড়াও কেরাতে ক গ্রুপে সদর উপজেলার রওজাতুস সালেহীন ফাজিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর মো. মাহফুজুর রহমান, খ গ্রুপে বন্দর উপজেলার বিএম ইউনিয়ন স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণীর কামরুল ইসলাম বায়েজিদ, নজরুল সঙ্গীতে ঘ গ্রুপে সরকারি তোলারাম কলেজের স্নাতক (সম্মান) এর কেয়া দাস বিজয়ী হয়েছেন।

বিভাগীয় পর্যায়ে শিক্ষার্থীদের সাফল্য নিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক লাইভ নারায়ণগঞ্জকে বলেন, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর বিভাগীয় পর্যায়ে বিভিন্ন ক্যাটেগোরিতে নারায়ণগঞ্জের শিক্ষার্থীরা বিজয়ী হয়েছে, এটি অনেক আনন্দের ব্যাপার। শিক্ষার্থীদের সাফল্যের জন্য আমরা সবসময় কজ করে যাচ্ছি। আমরা ইতোমধ্যেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মনিটরিং করছি, কিভাবে শিক্ষার্থীরা আরও ভালো করতে পারে সেই লক্ষে কাজ করছি। আশা করছি ভবিষ্যতে নারায়ণগঞ্জের শিক্ষার্থীরা আরও বেশি সাফল্য অর্জন করতে পারবে।

জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ হাই স্কুলের গভর্নিং বডির সভাপতি চন্দন শীল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমাদের শিক্ষার্থীরা উপজেলা পর্যায়ে ১৮ টি বিষয়ে প্রথম হয়েছে, জেলা পর্যায়ে ১২ টি বিষয়ে প্রথম ও ঢাকা বিভাগীয় পর্যায়ে ৪ টি বিষয়ে প্রথম হয়েছে। পুরো নারায়ণগঞ্জবাসীর কাছে দোয়াপ্রার্থী যাতে জাতীয় পর্যায়ে আমরা শ্রেষ্ঠত্বের ধারা যাতে বজায় রাখতে পারি। আমরা পুরো নারায়ণগঞ্জে এসএসসির ফলাফলে যেমন শ্রেষ্ঠ হয়েছি তেমনেই এই সাংস্কৃতিক প্রতিযোগীতায় শ্রেষ্ঠ হতে চাই। সবাই আমাদের জন্য দোয়া করবেন। এটা শুধু নারায়ণগঞ্জ হাই স্কুলের জয় না, এটা গোটা নারায়ণগঞ্জের জয়।

নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা লাইভ নারায়ণগঞ্জকে বলেন, জেলা পর্যায়ে আমাদের শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগীতায় সবচেয়ে বেশি পুরষ্কার পেয়ে থাকে। এছাড়াও বিভাগীয় পর্যায়েও বিভিন্ন প্রতিযোগীতায় শিক্ষার্থীরা ভালো করে থাকে। জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগীতায় আমাদের কলেজ থেকে ৩ জন শিক্ষার্থী বিজয়ী হয়েছে। আশা রাখছি জাতীয় পর্যায়েও তারা জয়লাভ করতে পারবে।

RSS
Follow by Email